php glass

নিষেধাজ্ঞার তৃতীয় দিনে জাবির বঙ্গমাতা হলের সামনে বিক্ষোভ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের নিষেধাজ্ঞা ভেঙে তৃতীয় দিনে হল খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ-মিছিল করেছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

শুক্রবার (৮ নভেম্বর) রাত ৮টার দিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ-মিছিল করেন তারা। এসময় শিক্ষার্থীরা ‘অবৈধ হল ভ্যাকেন্ট, মানি না মানবো না', মেয়েরা রাস্তায় কেন প্রশাসন জবাব চাই' বলে স্লোগান দেন।

এসময় বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা বলেন, হল খোলা থাকলে উপাচার্য বুঝতেন গণঅভ্যুত্থান কাকে বলে। হল বন্ধের এ হঠকারি সিদ্ধান্তের মাধ্যমে উপাচার্য শিক্ষার্থীদের গণতান্ত্রিক অদিকার হরণ করেছেন। তাই উপাচার্যকে এরকম হঠকারি সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানাই।

এর আগে নতুন কলা ভবনের সামনে থেকে বিক্ষোভ-মিছিল বের করেন তারা৷ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গমাতা হলের সামনে গিয়ে শেষ হয়।

এর আগে, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে চলমান আন্দোলন ঠেকাতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। তারপর বুধবার (৬ নভেম্বর) রাত ৮টায় সব ধরনের সভা-সমাবেশ, মিছিল ও অফিস বা আবাসিক এলাকায় শিক্ষার্থীদের অবস্থানে নিষেধাজ্ঞাও জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে এ নিষেধাজ্ঞা উপেক্ষা করেই আন্দোলনকারীরা মিছিল বের করেন। তারা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণাকে প্রশাসনের ‘অবৈধ’ সিদ্ধান্ত বলে আখ্যা দেন এবং সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
ওএইচ/

চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর
পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও


শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক
আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ
ভাস্কর্যশিল্পী রঁদ্যার জন্ম
ফুলগাজী সীমান্তে বাংলাদেশি নারী আটক
আবরার মৃত্যুর তদন্ত প্রতিবেদন জমা