php glass

ফের উপাচার্যের বাসভবনের সামনে জাবির আন্দোলনকারীরা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) উপাচার্যের অপসারণ দাবিতে চলমান আন্দোলনে ছাত্রলীগের হামলা ও বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পর দ্বিতীয় দিনেও আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় উপাচার্যের বাসভবনের সামনে ফের অবস্থান নেন আন্দোলনকারীরা। সেখানে পূর্বঘোষিত প্রতিবাদী কনসার্ট করবেন তারা।

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ মঞ্চের সংগঠক ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার সাংগঠনিক সম্পাদক শোভন রহমান বাংলানিউজকে বলেন, সভা-সমাবেশ, মিছিলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আমরা জমা হয়েছি। এই নিষেধাজ্ঞা দেখেই বোঝা যায়, বিশ্ববিদ্যালয় প্রশাসন আন্দোলনকারীদের কতটা ভয় পায়! আমরা শান্তিপূর্ণভাবে গান, কবিতাপাঠের মতো কর্মসূচি পালন করবো।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের সামনে প্রতিবাদী কনসার্টের প্রস্তুতি নিচ্ছিলেন। বুধবার (৬ নভেম্বর) সভা-সমাবেশ, মিছিলে নিষেধাজ্ঞা জারির পরপরই তা প্রত্যাখ্যান করে প্রতিবাদী কনসার্টের ঘোষণা দিয়েছিলেন আন্দোলনকারীরা।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে, ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের আবাসিক হলগুলো ফাঁকা হয়ে গেছে। এখন কেউ যদি পরিস্থিতি অস্বাভাবিক করে, তবে তা শৃঙ্খলাবিরোধী কাজ হবে।

পরিস্থিতির অবনতি হলে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ভারপ্রাপ্ত প্রক্টর। 

এর আগে, সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের পুরনো প্রশাসনিক ভবনের সামনে থেকে মিছিল বের করেন উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনকারীরা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
একে

ক্লিক করুন, আরো পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মাঠ ছাপিয়ে দর্শক উচ্ছ্বাস চন্দনা মজুমদার আর জুনুনে
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ



পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি