php glass

বিজ্ঞান-প্রযুক্তি শিক্ষায় দৃষ্টান্ত স্থাপন করবে রাবিপ্রবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেনের হাতে ক্রেস্ট তুলে দেন রাবিপ্রবির ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমা।

walton

ঢাকা: রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) নবনির্মিত স্থাপনা প্রকল্পের বাস্তব অগ্রগতি পরিদর্শন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) প্রতিনিধিদল। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ক্যাম্পাস সরেজমিনে পরিদর্শন করেন প্রতিনিধিদলের সদস্যরা। 

মঙ্গলবার (০৫ নভেম্বর) ইউজিসির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। সূত্র জানায়, ইউজিসির সদস্য ও তথ্যপ্রযুক্তিবিদ অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেনের নেতৃত্বে সম্প্রতি একটি প্রতিনিধি দল রাঙ্গামাটি সফর করে। সফরে রাবিপ্রবির ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের অগ্রগতি ও শিক্ষা কার্যক্রম নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। 

সভায় অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, আমরা আশা করছি পাহাড় ঘেরা সবুজে বেষ্টিত রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দেশের বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার ক্ষেত্রে এক দৃষ্টান্ত স্থাপন করবে। এই প্রতিষ্ঠানটি পাহাড়ে শিক্ষার আলো ছড়াবে, যার বিচ্ছুরণ ছড়িয়ে পড়বে বিশ্বজুড়ে। তাই শিক্ষকদের সেভাবেই শিক্ষার্থীদের অ্যাপ্ল্যাইড নলেজে গড়ে তুলতে হবে। 

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় নানা পদক্ষেপ নিচ্ছেন। এসব পদক্ষেপ বাস্তবায়নে তরুণদের পরিশ্রম করতে হবে। শিক্ষকদের গবেষণা করতে হবে। কারণ গবেষণার মাধ্যমেই উন্নত বিশ্বে যাওয়ার পথ সুগম হবে।’ 
ক্যাম্পাস পরির্দশনে গিয়ে গাছের চারা রোপণ করছেন অতিথিরা, ছবি: বাংলানিউজএসব বিষয় বিবেচনায় রেখে শিক্ষার্থীদের দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা রাখতে হবে বলে মত দেন তিনি। 

পাশাপাশি প্রাকৃতিক পরিবেশের বৈশিষ্ট্য অক্ষুণ্ন রেখে বিশ্ববিদ্যালয়ের নির্মাণ কাজ করার পরামর্শ দেন তথ্যপ্রযুক্তিবিদ অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন।   

এ সময় রাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, প্রতিনিধি দলের সদস্য ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মো. আব্দুল আলীম প্রমুখ উপস্থিত ছিলেন। 

সফরকালে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাটে অবস্থিত বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফের সমাধিস্থলে ফুলেল শ্রদ্ধা জানান ইউজিসি সদস্য ড. সাজ্জাদ হোসেন। 

বাংলাদেশ সময়: ১৬৯৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এমএ/

টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মাঠ ছাপিয়ে দর্শক উচ্ছ্বাস চন্দনা মজুমদার আর জুনুনে
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ



পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি