php glass

নোবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলপ্রকাশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে ভর্তি কমিটির চেয়ারম্যান ও উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন

walton

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। 

সোমবার (৪ নভেম্বর) দিনগত রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে ভর্তি কমিটির চেয়ারম্যান ও উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন। ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে দেওয়া হয়েছে।

এর বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nstu-admission.info) মঙ্গলবার (৫ নভেম্বর) বিকেল ৫টার পর পাওয়া যাবে। এছাড়া বিষয় নির্বাচন ও ভর্তি কার্যক্রমের নির্দেশনাও এ ওয়েবসাইটে পাওয়া যাবে। 

এবার এ, বি, সি, ডি, ই এবং এফ ইউনিটের ৩০টি বিষয়ে ১ হাজার ২৮৫ (কোটা ছাড়া) আসনের বিপরীতে আবেদন করে ৬৮ হাজার ৭৬০ শিক্ষার্থী। এর মধ্যে ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৮২ দশমিক ৪৬ শতাংশ। এই পরীক্ষার্থীদের মধ্যে মোট পাসের হার ৬১ দশমিক ৮৫ শতাংশ। 

এক্ষেত্রে ‘এ’ ইউনিটে পাসের হার ৭১ দশমিক ২৩ শতাংশ, ‘বি’ ইউনিটে ৭৩ দশমিক ৫৯ শতাংশ, ‘সি’ ইউনিটে ৬২ দশমিক ৭৫ শতাংশ, ‘ডি’ ইউনিটে ৪৯ দশমিক ৪৬ শতাংশ, ‘ই’ ইউনিটে ৪৪ দশমিক ৮৯ শতাংশ এবং ‘এফ’ ইউনিটে পাসের হার ২৭ দশমিক ৮৫ শতাংশ। 

ফলাফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষা অনুষদের ডিন এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপকমিটির আহ্বায়ক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হকসহ নোবিপ্রবি বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ।

গত ১ ও ২ নভেম্বর সবগুলো ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ সময়: ০৩৩২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এইচএ/

পর্দা নামলো ফোকফেস্টের পঞ্চম আসরের
সিলেটে প্রাথমিক-ইবতেদায়ী পরীক্ষায় বসছে ২ লাখ শিক্ষার্থী
সিরিয়াল কিলার কালা মনির এবার পুলিশের খাঁচায়
টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন


মাঠ ছাপিয়ে দর্শক উচ্ছ্বাস চন্দনা মজুমদার আর জুনুনে
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির