php glass

শাবিপ্রবি আবাসিক হলের শিক্ষার্থীদের ডোপ টেস্ট করা হবে

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফটক/ সংগৃহীত

walton

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রতিটি আবাসিক হলের শিক্ষার্থীদের ডোপ টেস্ট করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সোমবার (০৪ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

উপাচার্য বলেন, মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স জারি করেছি। এ বিশ্ববিদ্যালয়ে মাদকসেবীদের কোনো জায়গা নেই। যাদের বিরুদ্ধে মাদকের অভিযোগ পাওয়া যাবে এবং মাদকের সঙ্গে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, মাদকাসক্ত শিক্ষার্থীদের সবসময় নজরদারিতে রাখা হবে। তারা যাতে এখানে বসে গাঁজা, ইয়াবা, বিভিন্ন মাদকদ্রব্য সেবন ও ব্যবসা করতে না পারে। কেউ যেন মাদকদ্রব্য সরবরাহ করতে না পারে সেদিকেও আমরা সতর্ক থাকবো।

উপাচার্য বলেন, মাদকাসক্ত শিক্ষার্থীদের অভিভাবকের সঙ্গে আমরা যোগাযোগ করবো। তাদের অনুমতি সাপেক্ষে শিক্ষার্থীদের কাউন্সেলিং করা হবে। এর জন্য যা যা করা প্রয়োজন বিশ্ববিদ্যালয় প্রশাসন করবে। আমরা চাই প্রত্যেক শিক্ষার্থী সুস্থ জীবন যাপন করে স্বাভাবিক জীবন ফিরে আসুক।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সেন্টার অব এক্সিলেন্স এর পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আ ফ ম জাকারিয়া, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. সামিউল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
জেডএস

পর্দা নামলো ফোকফেস্টের পঞ্চম আসরের
সিলেটে প্রাথমিক-ইবতেদায়ী পরীক্ষায় বসছে ২ লাখ শিক্ষার্থী
সিরিয়াল কিলার কালা মনির এবার পুলিশের খাঁচায়
টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন


মাঠ ছাপিয়ে দর্শক উচ্ছ্বাস চন্দনা মজুমদার আর জুনুনে
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির