php glass

কোচিং বাণিজ্য: ভিকারুননিসা শিক্ষক কানিজ বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ

walton

ঢাকা: কোচিং বাণিজ্য নিয়ে তথ্য সংগ্রহ ও ভিডিওচিত্র ধারণের সময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা) কানিজ ফাতেমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় শনিবার (০২ নভেম্বর) তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত গ্রহণ করে বলে জানান মন্ত্রণালয়টির জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের।

ঘটনার তদন্তে ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসককে (শিক্ষা ও আইসিটি) প্রধান করে শিক্ষা মন্ত্রণালয় একটি কমিটি গঠন করেছে বলেও জানান তিনি।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান বাংলানিউজকে জানান, তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলছে। তদন্তের পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বরখাস্তকালীন তিনি প্রতিষ্ঠান থেকে খোরাকি ভাতা পাবেন বলে জানান অধ্যক্ষ।

শুক্রবার (০১ নভেম্বর) আজিমপুর চায়না গলিতে অগ্রগামী কোচিং সেন্টারে কোচিং করানোর তথ্য সংগ্রহ ও ভিডিওচিত্র ধারণ করার সময় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের প্রতিবেদক পিংকি আক্তার ও ক্যামেরা পারসন মনজুর রহমানের ওপর হামলা চালিয়ে মারধর করা হয়।

শনিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কেরানীগঞ্জের জিঞ্জিরা পিএম পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে জেএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, কোচিং পরিচালনাকারী শিক্ষকের বিরুদ্ধে শিগগির ব্যবস্থা নেওয়া হবে। অথচ পরীক্ষা চলাকালীন সব ধরনের কোচিং বন্ধ রাখার নির্দেশ দেওয়া রয়েছে। মিডিয়া সহযোগিতা করছে কোচিংয়ের বিরুদ্ধে। অথচ তাদের ওপর হামালা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

এরপর বিকেলে স্কুল কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এমআইএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: শিক্ষা
সিরিয়াল কিলার কালা মনির এবার পুলিশের খাঁচায়
টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মাঠ ছাপিয়ে দর্শক উচ্ছ্বাস চন্দনা মজুমদার আর জুনুনে
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি


মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার