php glass

রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়

walton

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে। পূর্ব নির্ধারিত ভর্তি পরীক্ষার তারিখ একদিন পিছিয়ে ২১ ও ২২ অক্টোবর দু’দিনে সব পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ অক্টোবর প্রথম দিন সকাল ০৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট-অ, গ্রুপ-১ এর (রোল  ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত), বেলা ১১টা ৪৫ থেকে দেড়টা পর্যন্ত ইউনিট-অ এর গ্রুপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত), এরপর বিকেল ০৩টা থেকে ০৪টা ৪৫ পর্যন্ত, ইউনিট-বি এর গ্রুপ-১ এর (বাণিজ্য) রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত  এবং গ্রুপ-২ (অ-বাণিজ্য) রোল: ৮০০০১ থেকে ৮৭০৯৫ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
পরদিন ২২ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট-সি এর গ্রুপ-১ (বিজ্ঞান) এর রোল ১০০০১ থেকে ২৫২৫৭ পর্যন্ত, বেলা ১১টা ৪৫ থেকে দেড়টা পর্যন্ত ইউনিট-সি এর গ্রুপ-২ (বিজ্ঞান) রোল ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত ও গ্রুপ-৩ (অ-বিজ্ঞান) রোল ৮০০০১ থেকে ৮০৭১৬ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রতিটি পরীক্ষার সময়কাল ১ ঘণ্টা ৪৫ মিনিট। এর মধ্যে প্রথম ৫০ মিনিট এমসিকিউ, পরবর্তী ১৫ মিনিট এমসিকিউ উত্তরপত্র সংগ্রহ ও লিখিত পরীক্ষার উত্তরপত্র দেওয়া হবে। শেষ ৪০ মিনিট লিখিত পরীক্ষা হবে। এমসিকিউ পরীক্ষার পরবর্তী ১৫ মিনিট পরীক্ষা হলের বাইরে যাওয়া যাবে না। 

ভর্তি পরীক্ষাসহ সংশ্লিষ্ট যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd/undergraduate/) থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এসএইচ

বিসিসি’র তিন কর্মকর্তাকে বরখাস্ত
‘প্রতিকূল ব্যবসায়িক পরিবেশেও’ প্রবৃদ্ধি অর্জন গ্রামীণফোনের
বরিশাল স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচের প্রস্তুতি 
শিবগঞ্জে দেড় মণ ইলিশ জব্দ
৩০০ কোটি রুপি ছাড়ালো ‘ওয়ার’, আসছে সিকুয়েল


বিএনপির এমপি হারুনের পাঁচ বছর কারাদণ্ড
সম্রা‌টের সহ‌যোগী আরমান ফের রিমা‌ন্ডে
সরকারি কর্মচারী গ্রেফতার অনুমোদনের বিধান নিয়ে রুল
সংবাদ সম্মেলন করে ধর্মঘটে যেতে পারেন ক্রিকেটাররা?
হেলথ এক্সপোতে ফ্রি চক্ষু পরীক্ষা করছে বসুন্ধরা আই হসপিটাল