php glass

গ্রিন ইউনিভার্সিটি’র নতুন উপ-উপাচার্য আব্দুর রাজ্জাক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আব্দুর রাজ্জাককে ফুল দিয়ে বরণ করেন উপাচার্য গোলাম সামদানী। 

walton

ঢাকা: বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র নতুন উপ-উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক। 

মঙ্গলবার (১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করেন আব্দুর রাজ্জাক। এ সময় উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, ট্রেজারার মো. শহীদ উল্লাহ্, ডীন অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকীসহ পুরো বিশ্ববিদ্যালয় পরিবার তাকে বরণ করে নেয়।

দায়িত্ব বুঝে নেওয়ার পর আব্দুর রাজ্জাক বলেন, মানসম্মত শিক্ষাদান প্রক্রিয়ায় ইতোমধ্যেই গ্রিন ইউনিভার্সিটি তার শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে। সবার সহযোগিতায় এই ধারা উত্তরোত্তর আরও এগিয়ে নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। 

এর আগে গুণি এ শিক্ষক বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন হিসেবে দায়িত্বরত ছিলেন। 

আব্দুর রাজ্জাক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থবিদ্যা ও ইলেক্ট্রনিকস বিভাগে অনার্স ও কম্পিউটার সায়েন্সে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। পরে তিনি ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) প্রভাষক হিসেবে যোগ দেন। ২০০৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন ড. মো. রাজ্জাক। 

পরবর্তীতে ২০০৯ সালে তিনি দক্ষিণ কোরিয়ার কিয়ং হি ইউনিভার্সিটিতে পিএইচডি করেন, এবং সেখানেই ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত রিচার্স প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের স্টেটফোর্ড ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ভিজিটিং প্রফেসর হিসেবে অধ্যাপনা করেন এ শিক্ষাবিদ। দেশ ও দেশের বাইরের বিভিন্ন বিখ্যাত জার্নালে প্রকাশিত শতাধিক গবেষণা প্রবন্ধ রয়েছে তার।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯ 
এইচজে

বরিশাল স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচের প্রস্তুতি 
শিবগঞ্জে দেড় মণ ইলিশ জব্দ
৩০০ কোটি রুপি ছাড়ালো ‘ওয়ার’, আসছে সিকুয়েল
বিএনপির এমপি হারুনের পাঁচ বছর কারাদণ্ড
সম্রা‌টের সহ‌যোগী আরমান ফের রিমা‌ন্ডে


সরকারি কর্মচারী গ্রেফতার অনুমোদনের বিধান নিয়ে রুল
সংবাদ সম্মেলন করে ধর্মঘটে যেতে পারেন ক্রিকেটাররা?
হেলথ এক্সপোতে ফ্রি চক্ষু পরীক্ষা করছে বসুন্ধরা আই হসপিটাল
হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল শুরু বুধবার
কালিদাস কর্মকার: একজন আমৃত্যু কর্মময় চারুশিল্পী