php glass

‘মধ্যবিত্তের উচ্চশিক্ষায় ফেনী ইউনিভার্সিটি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

walton

ফেনী: ‘প্রাইভেট বিশ্ববিদ্যালয় মানেই টাকার ছড়াছড়ি। শিক্ষা থেকেও বাণিজ্যই সেখানে মুখ্য। কেবল উচ্চবিত্ত পরিবারের সন্তানদের জন্যই তৈরি হয় বেসরকারি বিশ্ববিদ্যালয়। মানুষের মনের এমন সব ধারণা বদলে দিয়েছে ফেনী ইউনিভার্সিটি।’

এমন মন্তব্য ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. সাইফুদ্দিন শাহের। মঙ্গলবার (০১ অক্টোবর) সকালে নোয়াখালী জেলার সেনবাগ সরকারি কলেজের হল রুমে আয়োজিত উচ্চশিক্ষা বিষয়ক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। 

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য ড. সাইফুদ্দিন শাহ। 

তিনি বলেন, দেখা যায় একজন মধ্যবিত্ত ঘরের মেধাবী সন্তান আসন সংকুলানের কারণে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায় না। আবার অর্থনৈতিক সীমাবদ্ধতার কারণে প্রাইভেট বিশ্ববিদ্যালয়েও পড়ার সুযোগ হয় না। ফলে অধরাই থেকে যায় তাদের বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন। এসব স্বপ্নবাজ মধ্যবিত্ত পরিবারের তরুণদের স্বপ্ন পূরণ করতে ফেনী ইউনিভার্সিটির সৃষ্টি। 

সেনবাগ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আবদুল জলিলের সভাপতিত্বে সেমিনারে ফেনী ইউনিভার্সিটির রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের,  সেনবাগ সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. দিদারুল ইসলাম, কলেজের স্টাফ কাউন্সিলের সম্পাদক মুনশাদুর রহমান, ফেনী ইউনিভার্সিটির সিনিয়র অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার মুহিউদ্দিন হায়দার ও জনসংযোগ কর্মকর্তা মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

ফেনী  ইউনিভার্সিটির আইন বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ মনিরুজ্জামানের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও ফেনী ইউনিভার্সিটির ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। সেমিনারে একাদশ ও দ্বাদশ শ্রেণির দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন। 

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
এসএইচডি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: ফেনী
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী
কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী


হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু
নিজ শহরে পা রাখলেন বাঙালি নোবেলজয়ী অভিজিৎ
প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’
ক্রিকেটারদের ছোট করেছেন পাপন
চাষী নজরুল ইসলামের ৭৯তম জন্মবার্ষিকী