php glass

আইইউবি’র নতুন ট্রাস্টি আলতামাশ কবির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলতামাশ কবির।

walton

ঢাকা: ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) বোর্ড অব ট্রাস্টিজের নতুন সদস্য হলেন দৈনিক সংবাদের সম্পাদক আলতামাশ কবির।

মঙ্গলবার (১ অক্টোবর) আইইউব ‘র দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

আলতামাশ কবির কেদারপুর টি কোম্পানির নির্বাহী পরিচালক। পাশাপাশি তিনি সাতগাঁও টি এস্টেটের অংশীদার এবং লাবনী করপোরেশনের একজন পরিচালক।

লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স (এলএসই) থেকে গ্র্যাজুয়েশন শেষ করেছেন আলতামাশ কবির। বর্তমানে তিনি এলএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট।

আলতামাশ কবির সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকালে ২০১৮ সালে ‘দৈনিক সংবাদ’ রাষ্ট্রপতির কাছ থেকে সাংবাদিকতায় অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ‘প্রেস কাউন্সিল’ পদক গ্রহণ করে। ২০০৯-২০১২ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া দুই দফায় ২০০৯-১০ এবং ২০১২-১৩ সালে তিনি প্রেস কাউন্সিলের বোর্ড সদস্য ছিলেন।

২০১৬ এবং ২০১৭ সালে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের ট্রাস্টি ছিলেন কবির। সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) প্রতিষ্ঠাকালীন কোষাধ্যক্ষও তিনি।

ক্লে টার্গেট শ্যুটিংয়ের জাতীয় চ্যাম্পিয়ন ছিলেন আলতামাশ কবির। পাশাপাশি সাফ গেমস, কমনওয়েলথ শ্যুটিং চ্যাম্পিয়নশিপ, এশিয়ান শ্যুটিং চ্যাম্পিয়নশিপ ও বিশ্ব চ্যাম্পিয়নশিপসহ আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় তিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলেন।

তার বলিষ্ঠ অবদানের মাধ্যমে উচ্চশিক্ষার ক্ষেত্রে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আইইউবি আরও এগিয়ে যাবে, এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্ট সবার।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
এসএ/

মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী
কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী


হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু
নিজ শহরে পা রাখলেন বাঙালি নোবেলজয়ী অভিজিৎ
প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’
ক্রিকেটারদের ছোট করেছেন পাপন
চাষী নজরুল ইসলামের ৭৯তম জন্মবার্ষিকী