php glass

ববি’র ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৩৫ পরীক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীত লড়বে ৩৫ জন শিক্ষার্থী ।

এবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ৩ ইউনিটে ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী আবেদন করেছে বলে জানিয়েছেন ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহবায়ক (ভর্তি পরীক্ষা ২০১৯-২০) ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক রাহাত হোসেন ফয়সাল।

তিনি জানান, বিগত বছরগুলোর তুলনায় এ বছর রেকর্ড সংখ্যক আবেদন পড়েছে। এ বছর মোট আবেদন করেছেন ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী। ‘ক’ ইউনিট (বিজ্ঞান অনুষদে) আবেদন করেছেন ২০ হাজার ৫৬৭ জন শিক্ষার্থী। ‘খ’ ইউনিটে ১০ হাজার ১০৬ এবং ‘গ’ ইউনিটে ৬ হাজার ১২ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এর পাশাপাশি বিভাগ পরিবর্তনের জন্য আবেদন করেছেন ১৩ হাজার ২৭১ জন শিক্ষার্থী।

‘ক’ ইউনিটে আসন সংখ্যা সর্বমোট ৫৮০টি, ‘খ’ ইউনিটে আসন সংখ্যা সর্বমোট ৫৬০টি ও ‘গ’ ইউনিটে সর্বমোট আসন সংখ্যা ৩০০টি। সর্বমোট তিনটি ইউনিটে ১৪৪০ জন শিক্ষার্থী এবার ভর্তি হতে পারবেন।

বরিশাল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত পহেলা সেপ্টেম্বর থেকে শুরু করে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে আবেদন করার শেষ সময় ছিল। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ১লা অক্টোবর থেকে প্রবেশপত্র উত্তোলন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৮ ও ১৯ অক্টোবর। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য ভিজিট করুন www.admission.eis.bu.ac.bd এই ওয়েবসাইটে।

বাংলা‌দেশ সময়: ০৩৪৩ ঘন্টা, সে‌প্টেম্বর ৩০, ২০১৯
এমএইচএম

ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি


কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ