ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

শিক্ষা

শাবিপ্রবিতে স্পিকার্স হান্টের রেজিস্ট্রেশন শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৯
শাবিপ্রবিতে স্পিকার্স হান্টের রেজিস্ট্রেশন শুরু শাবিপ্রবিতে স্পিকার্স হান্টের রেজিস্ট্রেশন শুরু

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র ইংরেজি ভাষাচর্চা বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের’ ‘স্পিকার্স হান্ট’ রেজিস্ট্রেশন শুরু হয়েছে। চলবে ১৭ অক্টোবর পর্যন্ত।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে সংগঠনটির সাধারণ সম্পাদক কামরান হোসেন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৮ ও ১৯ অক্টোবর দু’দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

অনলাইনে forms.gle/6jcxGraXrV8PScnE6 এই লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। প্রতিযোগিতার যেকোনো বিষয় facebook.com এই ইভেন্ট থেকে জানা যাবে।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ১৩ থেকে ১৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় রেজিস্ট্রেশন বুথ বসবে, সেখান থেকে রেজিস্ট্রেশন করা যাবে।

প্রতিযোগিতায় সিলেট বিভাগের যেকোনো বিশ্ববিদ্যালয় ও কলেজের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন বলে জানানো হয়।

এদিকে বিগত ২ বছরের ধারাবাহিকতায় তৃতীয়বারের মতো বিশ্ববিদ্যালয়ে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ‘মেন্টর’স প্রেজেন্টস স্পিকার্স হান্ট ৩ দশমিক’ আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ফি হিসেবে ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া প্রতিযোগিতার পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন ১০ হাজার টাকা, ১প্রথম রানার্স আপ ৫ হাজার টাকা ও দ্বিতীয় রানার্স আপ ৩ হাজার টাকা ধার্য করা হয়েছে। প্রতিযোগিতার শীর্ষ ১০ জন বিজয়ীকে সনদপত্র ও ক্রেস্ট দেওয়া হবে। এছাড়া যেকোনো বিষয়ে জানতে যোগাযোগ করুন ০১৭৮০-৯৯৯৮৮৬ নাম্বারে।  

‘কাম হেয়ার স্পিক বেটার’ এ স্লোগানকে সামনে রেখে ২০০৫ সালের ১ ডিসেম্বর যাত্রা শুরু করে শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব। প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইংরেজি ভাষাচর্চা ও দক্ষতাকে আরও সুন্দর ও সাবলীল করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৯
 এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa