php glass

মফস্বলে উচ্চ শিক্ষা পৌঁছে দিতে চায় ফেনী ইউনিভার্সিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেমিনারে বক্তব্য রাখছেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ।

walton

ফেনী: ফেনী জেলা শহর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে অবস্থিত হাজী মনির আহমদ ডিগ্রি কলেজ। জেলার ফুলগাজী উপজেলার অন্তর্গত এই বেসরকারি কলেজটি প্রতিষ্ঠিত হয় ঊনিশ শতকের ৮০ দশকে। দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের সন্তানরাই বেশি এখানে। এমন একটি কলেজে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধ করতে সেমিনারের আয়োজন করে ফেনী ইউনিভার্সিটি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে হাজী মনির আহমদ ডিগ্রি কলেজের নব-নির্মিত হল রুমে উচ্চ শিক্ষায় আঞ্চলিক পরিপ্রেক্ষিত শীর্ষক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ।

হাজী মনির আহমদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ তমাল কান্তি পালের সভাপতিত্বে সেমিনারে ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার, বিশিষ্ট শিক্ষাবিদ, মুক্তিযোদ্ধা প্রফেসর তায়বুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

এ সময় বক্তারা বলেন, ফেনীর ২১ জন বিত্তবান ব্যক্তি ফেনীকে ভালোবেসে, ফেনীর মানুষকে ভালোবেসে ফেনীর নামে এ বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন। তাদের ঐকান্তিক ইচ্ছা, এ অঞ্চলের সব শ্রেণী-পেশার মানুষ যেন এখানে সহজে ও স্বল্প খরচে উচ্চ শিক্ষা গ্রহণ করার সুযোগ পায়। বিভিন্ন বৃত্তি ও ছাড় দেওয়ার মাধ্যমে সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীকেও এখানে সম্পৃক্ত করা এ ইউনিভার্সিটির একটি সফলতা।

ফেনী ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রভাষক মো. শাহীদুল হকের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও ফেনী ইউনিভার্সিটির ওপর একটি তথ্য চিত্র প্রদর্শন করা হয়।

হাজী মনির আহমদ ডিগ্রি কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির দু’শতাধিক শিক্ষার্থী প্রাণবন্ত এই সেমিনার উপভোগ করেন। উপস্থিত ছিলেন দু’শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৪৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: ফেনী
ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত


করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ