php glass

জবির বিশেষায়িত বিভাগগুলোর ভর্তি পরীক্ষা শুরু রোববার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

walton

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণির বিশেষায়িত বিভাগগুলোর ভর্তি পরীক্ষা আগামী রোববার (২৯ সেপ্টেম্বর) থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সঙ্গীত বিভাগের ৪০টি আসনের বিপরীতে লিখিত ভর্তি পরীক্ষা রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ৯টা ৪৫ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের ফিন্যান্স বিভাগে (কক্ষ নম্বর ৫০৪, ৫০৫ ও ৫০৬) অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ১ অক্টোবর (মঙ্গলবার) ও ২ অক্টোবর (বুধবার) সঙ্গীত বিভাগে (ইউটিলিটি ভবন, কক্ষ নম্বর ৪০১ ও ৫০১) অনুষ্ঠিত হবে।

চারুকলা বিভাগের ৪০টি আসনের বিপরীতে ব্যবহারিক পরীক্ষা রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনে (কক্ষ নম্বর ৩২৫, ৩২৬, ৩২৭, ৩৩১, ৩৩২, ৩৩৩, ৪০১ ও ৪০২) অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা ২ অক্টোবর (বুধবার) সকাল ৯টায় চারুকলা বিভাগে (ইউটিলিটি ভবন) অনুষ্ঠিত হব।

নাট্যকলা বিভাগের ৪০টি আসনের বিপরীতে লিখিত ভর্তি পরীক্ষা রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ থেকে সাড়ে ১১টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনে (কক্ষ নম্বর ৪০১, ৪০২, ৪০৩ ও ৪০৪) অনুষ্ঠিত হবে। নাট্যকলা বিভাগের লিখিত পরীক্ষায় বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান ও নাটক বিষয়ে প্রশ্ন থাকবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ১ অক্টোবর (মঙ্গলবার) ও ২ অক্টোবর (বুধবার) নাট্যকলা বিভাগে (ইউলিটি ভবন, কক্ষ নম্বর ৬০১) অনুষ্ঠিত হবে।

ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ৩০টি আসনের বিপরীতে লিখিত পরীক্ষা শুক্রবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবন (কক্ষ নম্বর ৩২৫, ৩২৬, ৩২৭, ৩৩১, ৩৩২ ও ৩৩৩) অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা ১৬ অক্টোবর (বুধবার) ও ১৭ অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ৯টা থেকে ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে হলে প্রবেশ করত হবে। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সময় মূল প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। 

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। সফলভাবে আবেদন করা পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন-বিন্যাস আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
কেডি/একে

ক্লিক করুন, আরো পড়ুন: জগন্নাথ বিশ্ববিদ্যালয়
আমরা অভিজ্ঞতায় পিছিয়ে আছি
ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত


করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ