php glass

ভিসির পদত্যাগ দাবিতে আমরণ অনশনে শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অন্দোলনে শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

walton

গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভিসির পদত্যাগের এক দফা দাবি নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন। এরপর ওইদিন বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। সেখানে তারা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তাদের কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

এদিকে, বৃহস্পতিবার বিকেল থেকে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি বলে জানা গেছে। 

বিশেষ করে গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

শিক্ষার্থীরা জানায়, স্বেচ্ছাচারিতা, ঘুষ, দুর্নীতি, অনিয়ম, নারী কেলেঙ্কারি ও কথায় কথায় শিক্ষার্থীদের বহিষ্কারসহ নানা অভিযোগ রয়েছে এ ভিসির বিরুদ্ধে। তাদের একমাত্র দাবি ভিসির পদত্যাগ। ভিসি পদত্যাগ করলেই কেবল তারা আন্দোলন থেকে সরে যাবে। না হলে তারা তাদের আন্দোলন চলবে।

অন্যদিকে, রাতে ও সকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সরাসরি বা মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি। 

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: গোপালগঞ্জ
মহাসড়কে অপহরণ করে মুক্তিপণ আদায়কারী ৪ সদস্য গ্রেপ্তার
র‌্যাগিংয়ের প্রতিবাদ: রাবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ
রাবিতে নির্দেশনা অমান্য করে মেস মালিকদের অর্থ আদায়
বোরহানউদ্দিনে অপ্রীতিকর পরিস্থিতির নেপথ্যে
ফেনীতে আ'লীগের সম্মেলনে সমাগম হবে দুই লাখ নেতাকর্মীর


হাঁসের খামারটি যেনো  সাপ ও পোকামাকড়ের অভয়ারণ্য 
বোমা সন্দেহে রহস্যময় লাগেজ ঘিরে রেখেছে র‍্যাব-পুলিশ
নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জ: বাংলাদেশ পর্বে বিজয়ী ১৫টি দল
বাজিতপুরে ৩৮৫ পিস ইয়াবাসহ দুইজন আটক
নামের মর্যাদা রাখলো লাওসের ইয়ং এলিফেন্টস