জবির কলা অনুষদের ভর্তি পরীক্ষা শুক্রবার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জবি

walton

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ১ম বর্ষের ‘ইউনিট-২’ (মানবিক শাখা)-এর ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুইটি শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে লিখিত উপায়ে অনুষ্ঠিত হবে।



বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, মানবিক শাখার (ইউনিট-২) এর ভর্তি পরীক্ষা শুক্রবার দুইটি শিফটে অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম শিফট সকাল, সকাল: ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করা হবে এবং অপর শিফট বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ইউনিট-২ এর ৮৫০টি আসনের বিপরীতে সর্বমোট ২২,৯৫০জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সব ভর্তিচ্ছুদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে অর্থাৎ ১ম শিফটের পরীক্ষায় সকাল সাড়ে ৯টার মধ্যে এবং ২য় শিফটের পরীক্ষায় বেলা আড়াইটার মধ্যে পরীক্ষার্থীদের স্ব-স্ব আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সব কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যেকোনো ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (jnu.ac.bd)-এ দেওয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসন সম্পর্কিত তথ্য তার দেওয়া মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে ইতোমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে। এছাড়া পুরান ঢাকার যানজটের কথা বিবেচনা রেখে পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর অন্তত একঘণ্টা আগে কেন্দ্রের বাইরে অবস্থান নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
কেডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: জগন্নাথ বিশ্ববিদ্যালয়
সৈকতে ছিনতাইকালে রোহিঙ্গাসহ আটক ২
৬ দিনে মাস্ক কারখানা তৈরি করছে বেইজিং
সুরমা নদী এখন মরা গাঙ!
বোচাগঞ্জে গুলিবিদ্ধ হয়ে মাদকব্যবসায়ী নিহত
জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই


মানসিক স্বাস্থ্যসেবা নিয়ে রাউফুন নাহারের ‘মনের যত্ন’
ঋত্বিক ঘটকের বাড়ি রক্ষার আশ্বাস প্রতিমন্ত্রীর
করোনা ভাইরাসে উহানেই আরও ৯৩ জনের মৃত্যু
আ’লীগের নেতাদের সঙ্গে বনভোজন, বিএনপির সম্পাদককে শোকজ
পটুয়াখালীতে মহিলা সংস্থার নতুন চেয়ারম্যানের প্রতি অনাস্থা