php glass

হাবিপ্রবিতে যৌন নিপীড়নকারী শিক্ষকের বহিষ্কার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাবিপ্রবিতে ছাত্রীকে যৌন নির্যাতনকারী শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন

walton

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্রীকে যৌন নির্যাতনকারী শিক্ষক রমজান আলীর স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ নাগরিক সমাজের প্রতিনিধিরা এ মানববন্ধনে অংশ নেন। এ সময় ওই শিক্ষককে বাঁচানোর প্রচেষ্ঠাকারীদের বিচারেরও দাবি জানান তারা। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের সামনে দিনাজপুর রংপুর মহাসড়কে এ মানববন্ধনের আয়োজন করে হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরাম।

এছাড়াও ব্যানার ও ফেস্টুন হাতে মানববন্ধনে অংশগ্রহণ করে দিনাজপুর মহিলা পরিষদ, দিনাজপুর সামাজিক অনাচার প্রতিরোধ কমিটিসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও নাগরিক সমাজের প্রতিনিধিরা। 

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি ড. বলরাম রায়, সাধারণ সম্পাদক হারুন-উর রশিদ, নাগরিক উদ্যোগের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহ্বায়ক শিক্ষক সফিকুল ইসলাম, নাট্যকার হারুন-উর রশিদ প্রমুখ।
 
বক্তারা বলেন, ছাত্রীকে যৌন হয়রানি ও গৃহকর্মীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের ঘটনায় উচ্চ আদালতের নির্দেশে গঠিত কমিটি ঘটনার সত্যতা পেয়েছে এবং তাকে চাকরি থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করেছে। এরপরও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক রমজান আলীকে বাঁচানোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বহিষ্কার ও তাকে বাঁচানোর প্রচেষ্টাকারীদের বিচার করার দাবি জানান বক্তারা। 

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এসএইচ

মহাসড়কে অপহরণ করে মুক্তিপণ আদায়কারী ৪ সদস্য গ্রেপ্তার
র‌্যাগিংয়ের প্রতিবাদ: রাবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ
রাবিতে নির্দেশনা অমান্য করে মেস মালিকদের অর্থ আদায়
বোরহানউদ্দিনে অপ্রীতিকর পরিস্থিতির নেপথ্যে
ফেনীতে আ'লীগের সম্মেলনে সমাগম হবে দুই লাখ নেতাকর্মীর


হাঁসের খামারটি যেনো  সাপ ও পোকামাকড়ের অভয়ারণ্য 
বোমা সন্দেহে রহস্যময় লাগেজ ঘিরে রেখেছে র‍্যাব-পুলিশ
নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জ: বাংলাদেশ পর্বে বিজয়ী ১৫টি দল
বাজিতপুরে ৩৮৫ পিস ইয়াবাসহ দুইজন আটক
নামের মর্যাদা রাখলো লাওসের ইয়ং এলিফেন্টস