php glass

বিকাশের সহায়তায় বগুড়ার ৪ স্কুলে বই পড়া কর্মসূচি চালু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচির আওতায় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ। ছবি- বাংলানিউজ 

walton

ঢাকা: দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিনান্সিয়াল সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় বগুড়ার ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে বই পড়া কার্যক্রম চালু করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) শহরের জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু করা হয়। বিকাশের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ কথা জানা যায়। 

এতে বলা হয়, দেশের বিভিন্ন জেলার শিক্ষার্থীদের মাঝে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বই বিতরণের ধারাবাহিকতায় এবার বগুড়ার চারটি স্কুলে এ কার্যক্রম চালু করা হলো। স্কুলগুলো হলো- সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বগুড়া জিলা স্কুল, ভাণ্ডারী বালিকা উচ্চ বিদ্যালয় ও বাদুড়তলা বালিকা উচ্চ বিদ্যালয়। 

বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক [প্রোগ্রাম] মেসবাহ উদ্দিন আহমেদ সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রের ট্রাস্টি ও অবসরপ্রাপ্ত সচিব মো. আমিনুল ইসলাম ভূঁইয়া, বগুড়া শাখার সংগঠক শিক্ষাবিদ শ্যামল ভট্টাচার্য ও বিকাশ লিমিটেডের হেড অব রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির। 

আগামী প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে ২০১৪ সাল থেকে বিকাশ বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচির সঙ্গে যুক্ত আছে। এর আওতায় সারা দেশের বিভিন্ন স্কুলে এখন পর্যন্ত দুই লাখেরও বেশি বই বিতরণ করা হয়েছে। কেবলমাত্র চলতি বছরেই দেশের ৪০০টি স্কুলে ৪০ হাজার বই বিতরণ করা হয়। 

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এসই/এইচজে 

ksrm
লক্ষ্মীপুরে দু’পক্ষের ‘গুলিবিনিময়’, যুবক নিহত
ঢামেকে সাইকেল চুরির সময় দুই চোর আটক
পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলীর মৃত্যু
ফেনীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ 
চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির তসিকুল জয়ী


আবারও এক বাঙালির নোবেলপ্রাপ্তিতে উচ্ছ্বসিত ত্রিপুরাবাসী
আজমিরীগঞ্জে কলেজছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রামগতিতে ৮ জেলের জেল-জরিমানা
প্রভোস্টের পদত্যাগ দাবিতে ইবির ছাত্রী হলে আন্দোলন 
শায়েস্তাগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত