php glass

জবি শিক্ষার্থীদের মারধরের ঘটনায় র‌্যাবের দুঃখপ্রকাশ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জবি

walton

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে দুঃখ প্রকাশ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১০ এর অধিনায়ক মো. কাইয়ুমুজ্জামান খানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমানের সঙ্গে দেখা করে এ দুঃখ প্রকাশ করেন।

এ সময় প্রতিনিধিদলের সদস্য মো. কাইয়ুমুজ্জামান জানান, র‌্যাবের প্রতিনিধি (কমান্ডার) হিসেবে আমরা এখানে এসেছি। আমরা একটি লিখিতপত্রে বিষয়টিকে ভুল বোঝাবুঝি ও ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানাচ্ছি।

‘ভবিষ্যতে এ রূপ কর্মকাণ্ড যেন না ঘটে র‌্যাব সেদিকে নজর রাখবে। এছাড়া হামলার সময় ওই গাড়িতে উপস্থিত সদস্যের (যে হামলা করে) তদন্ত করা হবে। তদন্তে দোষী সাব্যস্ত হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে’, যোগ করেন তিনি।

এদিকে, র‌্যাবের হামলায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা ও ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছেন জবি উপাচার্য ড. মীজানুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামন, প্রক্টর ড. মোস্তফা কামাল, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ জোনের উপ-কমিশার (ডিসি) মো. মুনতাসিরুল ইসলাম প্রমুখ।

এর আগে গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শিক্ষার্থী পরিবহনকারী বাস উত্তরণ-২ সায়েদাবাদে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে পৌঁছানোর পর র‌্যাব ১০-এর একটি গাড়ি ফ্লাইওভারে ওঠার মুখ বন্ধ করে আড়াআড়ি দাঁড়িয়েছিল। এ সময় শিক্ষার্থীরা গাড়িটি সরাতে বললে ওই গাড়ি থেকে কয়েকজন র‌্যাব সদস্য নেমে শিক্ষার্থীদের মারধর করেন। এ ঘটনায় একজন গুরুতরসহ পাঁচজন শিক্ষার্থী আহত হন।

এ ঘটনাকে কেন্দ্র করে বিচারের দাবিতে রোববার সকাল থেকে গুলিস্তান-মাওয়া মহাসড়ক অবরোধ করেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় প্রায় ১ ঘণ্টার বেশি সময় সড়কে যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এরপর প্রক্টরের আশ্বাসে ক্যাম্পাসে ফেরেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
কেডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: জগন্নাথ বিশ্ববিদ্যালয়
ময়মনসিংহে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
ফরিদপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু
‘দুর্নীতিবাজদের ঠিকানা হবে খালেদা জিয়ার পাশের কারাগারে’
রাজস্ব ও জন্ম নিবন্ধন অফিসে ছদ্মবেশে দুদকের অভিযান
বরিশালে জাল-ইলিশসহ ২২জেলে আটক


ওঠানামা করছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ফিলিপাইন
চরভদ্রাসনে ৪ জেলের কারাদণ্ড, ইউএনও আহত
দামুড়হুদায় কাভার্ডভ্যানের ধাক্কায় ধান ব্যবসায়ী নিহত
মাইকেল জ্যাকসন মানসিকভাবে অসুস্থ ছিলেন: এলটন জন