php glass

জাবি ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক চূড়ান্ত সময়সূচি প্রকাশ করা হয়েছে। ২২ সেপ্টেম্বর ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ২২ সেপ্টেম্বর ‘এ’ ইউনিটের ছয়টি শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩ সেপ্টেম্বর ‘এ’ ইউনিটের অবশিষ্ট পরীক্ষার্থীর পরীক্ষা ও ‘এইচ’ ইউনিটের (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি) পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৪ সেপ্টেম্বর ‘ডি’ ইউনিট (জীববিজ্ঞান অনুষদ), ২৫ সেপ্টেম্বর ‘ডি’ ইউনিটের অবশিষ্ট এবং ‘জি’ ইউনিটের (ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ২৬ সেপ্টেম্বর ‘এফ’ ইউনিট (আইন অনুষদ) এবং ‘আই’ ইউনিট (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট), ২৯ সেপ্টেম্বর ‘সি’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ), ৩০ সেপ্টেম্বর ‘সি’ ইউনিটের অবশিষ্ট এবং ‘সি-১’ (নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) ও ‘ই’ ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। সর্বশেষ ১ অক্টোবর ‘বি’ ইউনিটের (সমাজ বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, প্রতিবছরের মত এবারও প্রতিদিন ছয়টি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফট সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত, দ্বিতীয় শিফট সকাল ১০টা ২৫ মিনিট থেকে বেলা ১১টা ২৫  মিনিট পর্যন্ত, তৃতীয় শিফট বেলা ১১টা ৫০ মিনিট থেকে দুপুর ১২টা ৫০ মিনিট পর্যন্ত, চতুর্থ শিফট দুপুর ১টা ৫০ মিনিট থেকে ২টা ৫০ মিনিট পর্যন্ত, পঞ্চম শিফট বিকেল ৩টা ১৫ মিনিট থেকে ৪টা ১৫ মিনিট পর্যন্ত এবং ষষ্ঠ শিফট বিকেল ৪টা ৪০ মিনিটে শুরু হয়ে ৫টা ৪০ মিনিটে শেষ হবে।

এর আগে গত ৭ সেপ্টেম্বর অনলাইন ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়। যা চলে ৭ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এছাড়া টাকা পরিশোধের সর্বশেষ সময় ছিল গত ৯ সেপ্টেম্বর। ভর্তি আবেদন শেষে আগামী ১৮ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ও ফলাফল আবেদনকারীর ফোন নম্বরে এসএমএস’র মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://ju-admission.org/) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
ksrm
দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ
যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর


মধুপুরে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
নেতাকে কুপিয়ে আহতের ঘটনায় ৩ যুবলীগ নেতা বহিষ্কার
শুরু হলো জাতীয় নারী দাবা প্রতিযোগিতা
সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল
ইউরোপা লিগে আর্সেনাল-ম্যানইউ’র শুভ সূচনা