php glass

জবিতে পরীক্ষার্থীর মাথায় খুলে পড়লো ফ্যান

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আহত শিক্ষার্থী সোহেল রানা। ছবি: বাংলানিউজ

walton

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের পরীক্ষার হলে ফ্যান খুলে মাথায় পড়ে সোহেল রানা নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের ৪র্থ তলায় ওই বিভাগের চতুর্থ বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষা চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী অন্য শিক্ষার্থীরা জানান, পরীক্ষা শুরু হওয়ার ১ ঘণ্টা পর বিকট শব্দে ফ্যানটি খুলে সোহেলের মাথায় পড়ে, এতে সে গুরুতর আহত হয়। এরপর তাকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মাথায় ও চোখে সেলাই করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, নতুন ফ্যানের জন্য একাধিকবার কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও তাতে কাজ হয়নি। অন্য সব রুমগুলোতেও একই অবস্থা। সবার উপরের দিকে হওয়ায় এই ফ্লোরটিতে টিনের চালের গরম ও নষ্ট ফ্যানের নিচে তাদের সীমাহীন কষ্টে ক্লাস করতে হয়।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বলেন, ফ্যান খুলে মাথায় পড়লে এক শিক্ষার্থী আহত হয়েছে। কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো মেরামত করা হয়েছিল। তখন কোনো ত্রুটি ধরা পড়েনি। আহত শিক্ষার্থীকে আমরা ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করিয়েছি। তাকে নিউরোলজি বিভাগে স্থানান্তর করা হয়েছে। ইসলামিক স্টাডিজ বিভাগের পক্ষ থেকে উপাচার্য মহোদয়কে বিষয়টি অবহিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
কেডি/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: জগন্নাথ বিশ্ববিদ্যালয়
ksrm
দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ
যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর


মধুপুরে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
নেতাকে কুপিয়ে আহতের ঘটনায় ৩ যুবলীগ নেতা বহিষ্কার
শুরু হলো জাতীয় নারী দাবা প্রতিযোগিতা
সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল
ইউরোপা লিগে আর্সেনাল-ম্যানইউ’র শুভ সূচনা