php glass

পরীক্ষা ছাড়া ভর্তি: তদন্ত দাবি ছাত্র ইউনিয়নের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ফাইল ছবি

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু নেতাদের পরীক্ষা ছাড়া ভর্তি হওয়ার ঘটনা যথাযথ তদন্তের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

রোববার (০৮ সেপ্টেম্বর) সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক অপূর্ব রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়। 

এতে বলা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে অংশ নেওয়া সরকার দলীয় ৩৪ জন ছাত্রনেতা কোনোরকম নিয়মতান্ত্রিক ভর্তি প্রক্রিয়ার তোয়াক্কা না করে কেবল ব্যবসায় অনুষদের ডিন মহোদয় ও উপাচার্যের দেওয়া  ‘চিরকুট’র মাধ্যমে ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্টে ভর্তি হয়েছিলো বলে খবরে প্রকাশ পেয়েছে। নির্বাচনে অংশগ্রহণ নিশ্চিত করতেই তাদের এই ছাত্রত্ব বজায় রাখার অপপ্রয়াস দেখা দিয়েছিলো, যদিও লিখিত এবং মৌখিক পরীক্ষা ব্যতিরেকে এইভাবে সুপারিশের মাধ্যমে ভর্তি হওয়া স্পষ্টত বিশ্ববিদ্যালয়ের কানুনের লঙ্ঘন।’

যৌথ বিবৃতিতে ছাত্র ইউনিয়ন ঢাবি শাখার সভাপতি ফয়েজউল্লাহ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈম বলেন, আমরা আগে থেকেই বলে এসেছি, ভোট ডাকাতি আর গুণ্ডামির মধ্য দিয়ে যাদের নির্বাচনে জয় নিশ্চিত করতে হয়, তারা ছাত্রসমাজের প্রতিনিধিত্ব করতে পারে না। আমাদের কথা আবারও প্রমাণিত হলো। আমরা আশা করবো, বিশবিদ্যালয় কর্তৃপক্ষ দ্রুত সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই ভর্তি জালিয়াতির মূলহোতাদের খুঁজে বের করবেন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা সেপ্টেম্বর ০৮, ২০১৯
এসকেবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ডাকসু
ksrm
দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ
যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর


মধুপুরে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
নেতাকে কুপিয়ে আহতের ঘটনায় ৩ যুবলীগ নেতা বহিষ্কার
শুরু হলো জাতীয় নারী দাবা প্রতিযোগিতা
সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল
ইউরোপা লিগে আর্সেনাল-ম্যানইউ’র শুভ সূচনা