php glass

টিসি দেওয়ার সময় অতিরিক্ত ফি নিলে পাঠদান বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড

walton

ঢাকা: স্কুল বা কলেজে ট্রান্সফার সার্টিফিকেট বা টিসি দেওয়ার সময় শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ না নিতে নির্দেশনা দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রোববার (০৮ সেপ্টেম্বর) সব উচ্চ মাধ্যমিক বিদ্যালয়/কলেজগুলোকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।
 
এতে বলা হয়, শিক্ষার্থী যে মাসে টিসি নেবে তাকে শুধুমাত্র সেই চলমান মাস পর্যন্ত কলেজের বেতনাদি/হোস্টেল ফি (আবাসিক শিক্ষার্থীর ক্ষেত্রে) পরিশোধ করতে হবে। কোনোভাবেই শিক্ষার্থীর কাছ থেকে পরবর্তী মাসগুলোর বেতন/হোস্টেল ফি/সেশন ফি নেওয়া যাবে না।

এছাড়া টিসি কিংবা অন্য কোনো ফি বাবদ শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত কোনো অর্থ নেওয়া যাবে না। একইভাবে টিসির মাধ্যমে ভর্তিকৃত কলেজও কোনোভাবেই শিক্ষার্থীর কাছ থেকে ভর্তিকৃত মাসের আগের মাসগুলোর বেতন/হোস্টেল ফি (আবাসিক শিক্ষার্থীর ক্ষেত্রে)/সেশন ফি অথবা অতিরিক্ত ফি নিতে পারবে না। কোনোক্রমেই শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত কার আদায়ের উদ্দেশ্যে টিসি আটকে রাখা যাবে না।

‘পরে এ ধরনের কোনো অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এমনকি সংশ্লিষ্ট কলেজের পাঠদানের অনুমতি বাতিল করা হতে পারে।’

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এমআইএইচ/জেডএস

ksrm
দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ
যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর


মধুপুরে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
নেতাকে কুপিয়ে আহতের ঘটনায় ৩ যুবলীগ নেতা বহিষ্কার
শুরু হলো জাতীয় নারী দাবা প্রতিযোগিতা
সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল
ইউরোপা লিগে আর্সেনাল-ম্যানইউ’র শুভ সূচনা