php glass

শাবিপ্রবি’র ফি অনলাইনে

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চুক্তি সই অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

walton

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সব ধরনের ফি অনলাইনে প্রদানের জন্য চুক্তি সই হয়েছে।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে সোনালী ব্যাংক ও বিশ্ববিদ্যালয়ের মধ্যে এই চুক্তি সই হয়।

এদিন বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম ও সোনালী ব্যাংকের পক্ষে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) এ কে এম সাজিদুর রহমান এ চুক্তি সই করেন। 

চুক্তি সইকালে উপস্থিত ছিলেন- শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, হিসাব পরিচালক আ ন ম জয়নাল আবেদিন, পরীক্ষা নিয়ন্ত্রক মো. মুজিবর রহমান, সোনালী ব্যাংকের চিফ ফিনান্সিয়াল অফিসার সুবাস চন্দ্র দাস, সোনালী ব্যাংক শাবিপ্রবি শাখার ম্যানেজার দিগ্বীজয় দত্ত প্রমুখ। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘সোনালী ব্যাংক ও শাবিপ্রবির মধ্যে এ চুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের ভোগান্তি অনেকাংশে কমে আসবে। অনলাইনেই সব ধরনের ফি পরিশোধ করা যাবে। কষ্ট করে লাইনে দাঁড়িয়ে আর ফি দেওয়া লাগবে না।’

সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ কে এম সাজিদুর রহমান বলেন, আজকের এ দিনটি আমাদের জন্য খুব আনন্দের। সোনালী ব্যাংকের সঙ্গে শাবিপ্রবির সম্পর্ক বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই। শাবিপ্রবির আর্থিক সংক্রান্ত যে কোনো ধরনের কাজে সোনালী ব্যাংক সর্বদাই পাশে থাকবে।

বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনের ফি অনলাইনে প্রদানের মাধ্যমে এই চুক্তির কাজ শুরু হবে বলে জানান অনলাইনে আবেদন ও ফিস পরিশোধ সংক্রান্ত নীতিমালা প্রণয়ণ ও বাস্তবায়নের সুপারিশ কমিটির সভাপতি অধ্যাপক ড. রেজা সেলিম। 

এছাড়া বিশ্ববিদ্যালয়ের পরবর্তী সেমিস্টার থেকেই সব ধরনের ভর্তি ফি, ক্রেডিট ফি, বিভাগীয় ফি, ট্রান্সক্রিপ্ট ও সনদপত্র উত্তোলন ফি-ও এই সেবার সঙ্গে যোগ হবে বলে জানান তিনি।

মোবাইল ব্যাংকিং, অনলাইন ব্যাংকিং ও কার্ড ব্যাংকিংয়ের মাধ্যমে অনলাইনে এসব ফি পরিশোধ করা যাবে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট
ksrm
দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ
যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর


মধুপুরে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
নেতাকে কুপিয়ে আহতের ঘটনায় ৩ যুবলীগ নেতা বহিষ্কার
শুরু হলো জাতীয় নারী দাবা প্রতিযোগিতা
সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল
ইউরোপা লিগে আর্সেনাল-ম্যানইউ’র শুভ সূচনা