php glass

রাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)

walton

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তির প্রাথমিক আবেদন শুরু হয়েছে। 

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা ১২টা থেকে করা যাচ্ছে আবেদন। আগামী ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাত ১২টা পর্যন্ত প্রাথমিক আবেদন করা যাবে। 

আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd) প্রকাশিত নিয়মাবলী অনুসরণ করে সংশ্লিষ্ট ইউনিটে আবেদন করতে হবে। 

কেবল ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই আবেদন করতে পারবেন। আগামী ২০, ২১ ও ২২ অক্টোবর তিনটি ইউনিটে (এ, বি ও সি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদনের জন্য মানবিক থেকে পাস করা শিক্ষার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৩ সহ ন্যুনতম ৭, বাণিজ্যে জিপিএ-৩.৫ সহ ন্যুনতম ৭.৫০ ও বিজ্ঞান বিভাগে ন্যুনতম জিপিএ-৩.৫ সহ ৮ পয়েন্ট পেতে হবে। অনলাইনে প্রাথমিক আবেদনের জন্য ৫৫ টাকা ‘ফি’ দিতে হবে। 

প্রাথমিক আবেদনকারী শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে প্রতি ইউনিটে ৩২ হাজার করে শিক্ষার্থী চূড়ান্ত আবেদনের সুযোগ পাবেন। ১৭ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ১ হাজার ৩২০ টাকা ‘ফি’ দিয়ে চূড়ান্ত আবেদন করা যাবে।

আবেদনের নিয়মাবলী এবং ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। চলতি শিক্ষাবর্ষে ৬০ নম্বরের এমসিকিউ ও ৪০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালয়
ksrm
দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ
যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর


মধুপুরে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
নেতাকে কুপিয়ে আহতের ঘটনায় ৩ যুবলীগ নেতা বহিষ্কার
শুরু হলো জাতীয় নারী দাবা প্রতিযোগিতা
সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল
ইউরোপা লিগে আর্সেনাল-ম্যানইউ’র শুভ সূচনা