php glass

ইউজিসির অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান সিকৃবি শিক্ষকদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

walton

সিলেট: পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন প্রস্তাবিত অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সম্মেলনকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. জীতেন্দ্রনাথ অধিকারী বক্তব্য রাখেন।
 
জীতেন্দ্রনাথ অধিকারী বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত ইউজিসি প্রস্তাবিত যে অভিন্ন নীতিমালা করা হয়েছে তা একপেশে, বিদ্বেষমূলক, বিভ্রান্তিকর ও অসঙ্গতিপূর্ণ।
 
ইউজিসি বিশ্ববিদ্যালয়গুলোর কোনো শিক্ষক প্রতিনিধি না রেখেই এ নীতিমালা করায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ নীতিমালা প্রত্যাখ্যান করেছে। নীতিমালাটি খসড়া থাকা অবস্থায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি প্রত্যাখ্যান করার পরও কেন গায়ের জোরে চূড়ান্ত করে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক সমাজের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে তা আমাদের বোধগম্য নয়।
 
বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো ও গবেষণার জন্য প্রয়োজনীয় অর্থ, সুযোগ-সুবিধা না বাড়িয়ে ইমপ্যাক্ট ফ্যাক্টর সমন্বিত জার্নালে প্রকাশনা চাওয়া হাস্যকর ও অযৌক্তিক। তাই অভিন্ন নীতিমালার নামে কালো নীতিমালা অবিলম্বে বাতিল করে বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ ও সর্বজন গ্রাহ্য শিক্ষকমণ্ডলীর মধ্য থেকে একটি কমিটির মাধ্যমে নীতিমালা তৈরি করে তা বাস্তবায়নের জোর দাবি জানান শিক্ষকরা। 
 
সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের অন্য নেতারাও উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
এনইউ/এএ

ksrm
দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ
যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর


মধুপুরে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
নেতাকে কুপিয়ে আহতের ঘটনায় ৩ যুবলীগ নেতা বহিষ্কার
শুরু হলো জাতীয় নারী দাবা প্রতিযোগিতা
সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল
ইউরোপা লিগে আর্সেনাল-ম্যানইউ’র শুভ সূচনা