php glass

‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন সভার প্রধান অতিথি বশেফমুবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

walton

ঢাকা: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেছেন, ঘাতকেরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তার স্বপ্ন এবং আদর্শকে রুখতে পারেনি। আমরা তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করবো, ইনশাআল্লাহ। এক্ষেত্রে নিজ নিজ জায়গা থেকে সবাইকে ভূমিকা রাখতে হবে।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেলে জামালপুর শহরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

সভার প্রধান অতিথি ড. সামসুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাই আমাদের জাতির পিতা ও বঙ্গমাতা হারানোর শোককে শক্তিতে পরিণত করতে হবে। তাদের ত্যাগ এবং তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে।

‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় সবাইকে নিজ নিজ জায়গা থেকে কাজ করতে হবে। শোকের মাসে এই হোক আমাদের অঙ্গীকার।’
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বশেফমুবিপ্রবির শিক্ষক ড. আল মামুন সরকার, এস এম ইউসুফ আলী, ড. মাহমুদুল আলম, ড. মুহম্মদ শাহজালাল, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন, পরিচালক (অর্থ ও পরিকল্পনা) আব্দুর রেজ্জাক প্রমুখ। 

আলোচনা সভা সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. এ এইচ এম মাহবুবুর রহমান। সভার শুরুতে ১৫ আগস্টের শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

আর সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সব শহীদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এমএ/

ksrm
দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ
যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর


মধুপুরে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন
নেতাকে কুপিয়ে আহতের ঘটনায় ৩ যুবলীগ নেতা বহিষ্কার
শুরু হলো জাতীয় নারী দাবা প্রতিযোগিতা
সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল
ইউরোপা লিগে আর্সেনাল-ম্যানইউ’র শুভ সূচনা