php glass

বঙ্গবন্ধুর চেতনা লালনে সমতাভিত্তিক সমাজ নির্মাণ সম্ভব

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দোয়া ও আলোচনা সভা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা লালনের মধ্য দিয়ে সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ সম্ভব বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক আবদুর রহিম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজধানীর শাহজাহানপুরে মির্জা আব্বাস মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

কলেজের অধ্যক্ষ লুৎফুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ড. মো. সাজাহান মিয়া। তিনি বলেন, ১৫ আগস্ট দেশি-বিদেশি চক্রান্তে জাতির পিতা সপরিবারে নিহত হলে দেশ আবার পাকিস্তানি ধারায় ফিরে যায়। দেশে গণতন্ত্র ও সাধারণ মানুষের ভোটাধিকার হরণের মাধ্যমে পাকিস্তানের সামরিকতন্ত্র প্রতিষ্ঠিত হয়। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে কর্মসূচি গ্রহণ করেছিলেন তা বন্ধ হয়ে যায়। বর্তমান সরকার ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর অসমাপ্ত কর্মসূচি পালনের মাধ্যমে এখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। বর্তমান প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আগামী দিনের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য নিজেকে প্রতিষ্ঠিত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে আবদুর রহিম বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের নির্লোভ চরিত্র, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন চেতনাকে লালন করলে বাংলাদেশ অদূর ভবিষ্যতে হিংসা-বিদ্বেষমুক্ত ও সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ করতে সক্ষম হবে।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এসকেবি/ওএইচ/

ksrm
বাগমারায় মা-ছেলে হত্যা: ৩ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন
আজও আতকে ওঠেন গণহত্যা থেকে বেঁচে যাওয়া গোপাল
মেসির বন্ধু হতে পারবেন গ্রিজমান?
বাঘাইছড়িতে জেএসএস সংস্কারের ২ কর্মীকে গুলি করে হত্যা
খুলনায় প্রতিবন্ধীর অধিকার-সুরক্ষা বিষয়ক কর্মশালা


১০৯ মামলার পলাতক আসামি গ্রেফতার
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৯১ পদে নিয়োগ
ছয় মাসের শিশুর পেটে আরেক ‘শিশুর গুজব’!
কিশোরগঞ্জে সার্টিফিকেট জাল করার অভিযোগে জরিমানা
একটি শব্দের পর নদীতে দোকান, আতঙ্ক সুগন্ধার তীরে