php glass

ভিপি নুরের ওপর হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানববন্ধনে শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে সংগঠনের জাবি শাখার যুগ্ম-আহ্বায়ক আরিফুল ইসলাম বলেন, ‘আমরা সাধারণের অধিকারের কথা বলি। দেশের যেকোন অন্যায়, অনিয়ম, দুর্নীতির প্রতিবাদ করি। যা সরকার ও ক্ষমতাসীনদের মাথাব্যথার কারণ। এজন্য ক্ষমতাসীন দল নানা ধরনের হামলা ও মামলা দিয়ে আমাদের দমিয়ে রাখতে চায়, আমাদের কণ্ঠরোধ করতে চায়। আমরা সরকারকে স্পষ্ট বলে দিতে চাই আমাদের শেষ বিন্দু রক্ত থাকা পর্যন্ত দেশের জনগণের যেকোন অধিকার রক্ষায় লড়ে যাবো’।

সংগঠনের জাবি শাখার যুগ্ম-আহ্বায়ক জয়নুল আবেদিন শিশির বলেন, ‘বাংলাদেশের মানুষকে ভয়ার্ত পরিবেশের মধ্যে রাখা হয়েছে। এর মধ্যে গুটিকয়েক মানুষ প্রতিবাদ করে আসছে। একইভাবে ডাকসুর ভিপি নুরুল হক নুরের ওপর বার বার নির্যাতন, নিপীড়ন ও হামলা করা হয়েছে। এসব হামলা-মামলার কারণে আমরা বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। সরকারকে বলতে চাই এসব হামলা, নিপীড়ন যদি চালিয়ে যাওয়া হয় তাহলে বাংলার মানুষ বসে থাকবে না’।

গত বুধবার (১৪ আগস্ট) পটুয়াখালীর গলাচিপায় ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনা ঘটে। এতে নুরের সঙ্গে থাকা তার অন্তত ২৫ জন সঙ্গী আহত হন। এ সময় নুরের বহরে থাকা ১০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয় বলে দাবি করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ আগস্ট ২০, ২০১৯
আরআইএস/

ksrm
দ্বিজেন শর্মা নিসর্গ পুরস্কার-১৯ পেলেন ড. মনোয়ার হোসেন
মানিকগঞ্জ হাসপাতালে চিকিৎসক সংকট, সেবাবঞ্চিত রোগীরা
প্রকৃতির সান্নিধ্যে যেখানে পড়াশোনা 
উলিপুরে নছিমনের ধাক্কায় নারীর মৃত্যু, আহত ৩
ময়লার স্তূপে নবজাতকের মরদেহ, হঠাৎ উধাও!


সবাই থাকতেও ‘সম্বল’ শুধু লাঠি
‘হারিয়ে যাচ্ছে গ্রামবাংলার ঐতিহ্য নৌকাবাইচ’
দুই পিলারেই শেষ ব্রিজের সব টাকা!
থানায় ডেকে ধর্ষকের সঙ্গে বিয়ে: সত্যতা মিলেছে তদন্তে
মেহেরপুরে ফেনসিডিলসহ আটক ২