php glass

ময়লা ছিটিয়ে পরিষ্কার, অবহিত নন ঢাবি উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ‘ক্লিন ক্যাম্পাস উইক’ পালনের কর্মসূচি উদ্বোধনের সময় ময়লা আগে থেকে ছিটানো ছিল কিনা এ বিষয়ে জানেন না ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার (০৫ আগস্ট) রাতে ময়লা ফেলে রেখে তারপর পরিষ্কার করার ঘটনায় সমালোচনার পরিপ্রেক্ষিতে জানতে চাইলে বাংলানিউজকে তিনি এ কথা জানান। তিনি বলেন, এটাতো আমাকে অবহিত করা হয়নি। কর্মচারীরা জানে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টায় কর্মসূচির কিছুক্ষণ আগে পরিচ্ছন্নতা কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে ময়লা ফেলে যায়। পরে উপাচার্যসহ শিক্ষকরা সেটি পরিষ্কার করে। এসময় অধ্যাপক আখতারুজ্জামান বলেন, আমরা সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার জন্য আহ্বান করবো। কেউ যেন ময়লা না ফেলে সে বিষয়ে অনুরোধ করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে প্রতি মাসের প্রথম সপ্তাহকে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ পালন করা হবে। 

কর্মসূচিতে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এসকেবি/জেডএস

ksrm
এরশাদের আসনের ভোট: প্রার্থিতা প্রত্যাহার সোমবার
৯৯৯-এ ফোন, ফুটপাত থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
‘ফাইন্যান্সিয়াল টেকনোলজি আর্থিকখাতে স্বচ্ছতা আনবে’
বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-দ. আফ্রিকা টি-টোয়েন্টি
কালিহাতীতে জামায়াতের সাত নারী কর্মীসহ গ্রেফতার ১০


মোহাম্মদপুরে আল্লাহর গুণবাচক ৯৯ নামের স্তম্ভ
জামিনে মুক্ত আওয়ামী লীগ নেতা মাসুম
তবে কি আরেকটি লজ্জার সামনে বাংলাদেশ?
সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে জরিমানা পাঁচ লক্ষাধিক
ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন ফের নামঞ্জুর