php glass

শাবিপ্রবি’র অবকাঠামো উন্নয়নে ৯৮৮ কোটি টাকার প্রকল্প

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ফাইল ফটো)

walton

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে ৯৮৭ কোটি ৭৯ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক সভা।

প্রধানমন্ত্রী ও একনেক সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার (০৯ জুলাই) জাতীয় অর্থনৈতিক পরিষদে (এনইসি) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

হাবিপ্রবি উপাচার্য জানান, এ প্রকল্পের আওতায় ১০তলা বিশিষ্ট একটি ছাত্রহল, ১০তলা বিশিষ্ট একটি ছাত্রী হল, গ্রাজুয়েট ও বিদেশি শিক্ষার্থীদের জন্য সাততলা বিশিষ্ট একটি হোস্টেল নির্মাণ, সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ১১তলা বিশিষ্ট দু’টি ভবন নির্মাণ, জুনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য দু’টি আবাসিক ভবন নির্মাণ, কর্মচারীদের জন্য ১০তলা বিশিষ্ট আবাসিক ভবন নির্মাণ করা হবে।

এছাড়া শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরও এগিয়ে নিতে আর্কিটেকচার, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই), ওশেনোগ্রাফি ও বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রের জন্য ১০তলা বিশিষ্ট একাডেমিক ভবন-১ নির্মাণ, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই), ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের জন্য ১০ তলা বিশিষ্ট একাডেমিক ভবন-২ নির্মাণ, ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স (এফইএস),  বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি (বিএমবি), ফার্মেসি ও মাইক্রোবায়োলজি বিভাগের জন্য একাডেমিক ভবন-৩ নির্মাণ, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন, বাংলা ও ইংরেজি ও আধুনিক ভাষা ইনস্টিউটের জন্য ১০ তলা বিশিষ্ট একাডেমিক ভবন-৪ নির্মাণ করা হবে।

এছাড়া এ প্রকল্পের মাধ্যমে ১০ তলা বিশিষ্ট প্রশাসনিক ভবন নির্মাণ, কেন্দ্রীয় ওয়ার্কশপ নির্মাণ, শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের জন্য ৬ তলা বিশিষ্ট ভবন নির্মাণ, ১০ তলা বিশিষ্ট বিশ্ববিদ্যালয় ক্লাব নির্মাণ, ছাত্রদের আবাসিক এলাকায় ৪ তলা বিশিষ্ট মসজিদ নির্মাণ, কেন্দ্রীয় বর্ধিতকরণে নির্মাণ কাজ, প্রধান সড়কের উভয় পাশে ১৫ মিটার স্পানের দু’টি ব্রিজ নির্মাণ ও ৩৩/১১ এমভিএ সাব-স্টেশন বিদ্যুত কেন্দ্র নির্মাণ করা হবে।

শাবিপ্রবির অবকাঠামো উন্নয়নে একনেকে এ প্রকল্প অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
ওএইচ/

ওয়েজবোর্ডের ফাইল যাচ্ছে প্রধানমন্ত্রীর কাছে
৩ জুনের পর ছাত্রদলের কোনো কমিটি বৈধ নয়
তীব্র স্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চলাচল ব্যাহত
বাংলাদেশ সিরিজ শেষে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন মালিঙ্গা
মেঘনা গ্রুপে সরাসরি সাক্ষাৎকার


ড. কামালের সংবাদ সম্মেলন সোমবার
গ্রিন লাইনের নতুন আইনজীবী, সময় পেলো এক সপ্তাহ
বেলের ‘বিদায় ঘণ্টা’ বাজলো
ব্রাহ্মণবাড়িয়ায় প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
গোলাপগঞ্জ উপজেলা পরিষদে অফিস সহায়ক নিয়োগ