php glass

সায়মা হত্যাকারীদের ফাঁসির দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: শিশু সামিয়া আফরিন সায়মার উপর পাবশিক অত্যাচার ও হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানান বক্তারা।

সোমবার (৮ জুলাই) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পাদদেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুমনা গুপ্তার সঞ্চলনায় সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদা আখতার বলেন, ধর্ষণের ঘটনা ঘটার অল্পসময়ের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। বিচারের যে দীর্ঘসূত্রতায় অনেকের ধৈর্য থাকে না।

পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এএ মামুন বলেন, এ ধরনের কর্মকাণ্ড যারা করে তাদের বেঁচে থাকার অধিকার নেই। তাদের ফাঁসির দাবি জানাচ্ছি।

দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান বলেন, দেশে এখন প্রতিবাদ জানিয়ে কাজ হয় না। তাই এ থেকে উত্তরণের জন্য আমাদের শিক্ষকদেরও চিন্তার জায়গায় পরিবর্তন দরকার।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক সোহেল রানা বলেন, ‘সম্প্রতি ঘটে যাওয়া সায়মা হত্যাকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা না। আমরা চাই আমাদের ছেলেমেয়েরা নিরাপদে থাকুক।

সমাপনী বক্তব্যে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, এমন পৈশাচিক ঘটনায় যারা জড়িত তাদের ফাঁসির জোর দাবি জানাচ্ছি। কেন এ ধরনের কর্মকাণ্ড ঘটছে তা আমাদের খুঁজে বের করতে হবে। আমরা শিক্ষক-শিক্ষার্থীরা একটি প্ল্যাটফর্মে দাঁড়িয়ে আজ প্রতিবাদ করছি। এতে কাজ না হলে আমরা প্রতিহত করবো।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন অধ্যাপক সাঈদ ফেরদৌস, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জয়ীতা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৪৪৫ জুলাই ০৮, ২০১৯
এএ

সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার
বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার
অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 


বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল
‘মানবতার বিভাজন সৃষ্টি করাই মৌলবাদ-জঙ্গিবাদের কাজ’
ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখবে সরকার