php glass

জাবিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু রোববার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে অতিথিরা। ছবি: বাংলানিউজ

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের উদ্যোগে দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হবে রোববার (৭ জুলাই)।

শনিবার (৬ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সম্মেলনের আহ্বায়ক অধ্যাপক আল মাসুদ হাসানুজ্জামান।

অধ্যাপক হাসানউজ্জামান জানান, ‘একুশ শতকে দক্ষিণ এশিয়ার শাসন: চ্যালেঞ্জ এবং করণীয়’ সম্পর্কে এটিই প্রথম আন্তর্জাতিক সম্মেলন। সম্মেলনে বাংলাদেশ, ভারত, নেপাল ও যুক্তরাষ্ট্র থেকে মোট ৩৬ জন গবেষক তাদের গবেষণাপত্র ও নির্দিষ্ট বিষয়ের ওপর বক্তব্য উপস্থাপন করবেন। সম্মেলনের প্রথম দিন ছয়জন এবং শেষ দিন ৩০ জন গবেষক মোট ছয়টি সেশনে তাদের গবেষণাপত্র উপস্থাপন করবেন। এছাড়া ২৭৫ জন আগ্রহী সম্মেলনে অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।

তিনি আরো জানান, রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে সম্মেলন শুরু হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। 

এছাড়া সোমবার (৮ জুলাই) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সরকার ও রাজনীতি বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মো. সলিমুল্লাহ খান।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার
বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার
অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 


বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল
‘মানবতার বিভাজন সৃষ্টি করাই মৌলবাদ-জঙ্গিবাদের কাজ’
ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখবে সরকার