php glass

৭ দফা দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উপাচার্য ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন জবি শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

walton

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): বিভিন্ন সমস্যা ও তার সমাধানকল্পে ৭ দফা (আগের ৬ দফা) দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) উপাচার্য ভবনের সামনে অবস্থান করে বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর ১২টার দিকে ক্যাম্পাসের বিজ্ঞান ভবন চত্বর থেকে শিক্ষার্থীরা একটি মিছিল বের করে বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করেন। এসময় তারা ভিসি বিরোধী বিভিন্ন স্লোগানের পাশাপাশি অবিলম্বে শিক্ষার্থীদের ৭ দফা মেনে নেওয়ার আহ্বান জানান।

এরপর দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা উপাচার্য ভবনের মূল ফটক বন্ধ করে সেখানে অবস্থান নেয়। এতে ভিসি ভবন কার্যালয় ও প্রশাসনিক ভবনের সব ধরনের কার্যক্রম বন্ধ হয়ে যায়।

আন্দোলনের আহ্বায়ক মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাইসুল ইসলাম নয়ন বলেন, অবিলম্বে আমাদের ৭ দফা দাবি মেনে নিতে হবে। আজকে আমরা ভিসি ভবন অবরোধ করেছি। দাবি মেনে না নিলে সাধারণ শিক্ষার্থীরা আরো কঠোর আন্দোলনে যাবে।

শিক্ষার্থীদের দাবিগুলো- আগামী এক সপ্তাহের মধ্যে ক্যান্টিনের ভর্তুকি বাড়িয়ে খাবারের দাম কমাতে হবে ও মান উন্নয়ন করতে হবে, এক মাসের মধ্যে বাসের ডাবল শিফট চালু করতে হবে, আগামী চার মাসের মধ্যে জবি কেন্দ্রীয় ছাত্র সংসদের (জকসু) নির্বাচন দিতে হবে, আগামী দু’মাসের মধ্যে ছাত্রী হলের কাজ সম্পন্ন করতে হবে, জবি থেকে ৭০ শতাংশ শিক্ষক নিয়োগ দিতে হবে ও আবেদনের ক্ষেত্রে সিজিপিএ শর্ত শিথিল করে স্বচ্ছ নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্যদের নিয়োগ দিতে হবে, জবির দ্বিতীয় ক্যাম্পাসের কাজ অবিলম্বে শুরু করতে হবে এবং গবেষণাখাতে শর্ত কমিয়ে বাজেট বাড়াতে হবে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
কেডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: জগন্নাথ বিশ্ববিদ্যালয়
ছায়ানটে রবীন্দ্রসঙ্গীত উৎসবে সুরের তৃপ্তি
সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার
বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার


অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 
বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল
‘মানবতার বিভাজন সৃষ্টি করাই মৌলবাদ-জঙ্গিবাদের কাজ’