php glass

যৌন হয়রানির অভিযোগে রাবি শিক্ষককে অব্যাহতি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়

walton

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দুই ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীকে ইনস্টিটিউটের সব বর্ষের একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলে ইনস্টিটিউটের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে ইনস্টিটিউটের সব বর্ষের কার্যক্রম থেকে তাকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি বিভাগের কোনো বর্ষের একাডেমিক কার্যক্রমে থাকবেন না।

যৌন হয়রানির অভিযোগ তদন্তে গঠিত কমিটির তদন্তের অগ্রগতি বিষয়ে আবুল হাসান চৌধুরী বলেন, আমাদের একটু ব্যস্ততা চলছে। তাই এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির বিষয়টি খতিয়ে দেখতে একটু সময় লাগছে।

গত ২৫ জুন অধ্যাপক আবুল হাসান চৌধুরীর কাছে চতুর্থ বর্ষের এক ছাত্রী এবং ২৭ জুন দ্বিতীয় বর্ষের আরেক ছাত্রী লিখিতভাবে যৌন হয়রানির অভিযোগ করেন। পরেরদিন অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে উল্লেখ করে নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেন ওই দুই ছাত্রী।

ঘটনাটি জানাজানি হওয়ার পর ইনস্টিটিউটের সব শিক্ষার্থী ওই শিক্ষকের শাস্তির দাবি জানান। এরই প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার জন্য অধ্যাপক আবুল হাসান চৌধুরীকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
জিপি

ছায়ানটে রবীন্দ্রসঙ্গীত উৎসবে সুরের তৃপ্তি
সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার
বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার


অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 
বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল
‘মানবতার বিভাজন সৃষ্টি করাই মৌলবাদ-জঙ্গিবাদের কাজ’