php glass

বাইনারি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কুবির সমঝোতা চুক্তি

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

walton

কুবি: মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা (এমইউও) চুক্তি স্বাক্ষর করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)।

বুধবার (৩ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে এক অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের নির্বাহী চেয়ারম্যান তান শ্রী দত্ত অধ্যাপক জোসেফ আদাইকালাম এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের চুক্তিতে সই করেন। এ চুক্তির মাধ্যমে দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যৌথভাবে গবেষণা ও প্রকাশনা, পিএইচডি, মাস্টার্সসহ ক্রেডিট স্থানান্তর এবং শিক্ষাবৃত্তির সুযোগ পাবেন।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বতে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাইনারি গ্র্যাজুয়েট স্কুল মালয়েশিয়ার ডিন ড. আসিফ মাহবুব করিম। 

এসময় আরও উপস্থিত ছিলেন- আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির নেতা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক দফতরের প্রধান ও কর্মকর্তা পরিষদের নেতারা।

চুক্তির আওতায় সর্বোচ্চ ফলাফল ধারিদের এ সুযোগের আওতায় থাকবে এবং মনোনীত শিক্ষার্থীদেরকে স্কলারশিপের আওতায় ৫০ শতাংশ খরচ বহন করবে। এ ক্ষেত্রে প্রাথমিকভাবে সর্বোচ্চ সিজিপিএ নির্ধারণ করা হয়েছে ৩.৮০।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
জিপি

ছায়ানটে রবীন্দ্রসঙ্গীত উৎসবে সুরের তৃপ্তি
সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার
বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার


অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 
বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল
‘মানবতার বিভাজন সৃষ্টি করাই মৌলবাদ-জঙ্গিবাদের কাজ’