php glass

বর্ণিল আয়োজনে সুবর্ণজয়ন্তী উদযাপন করবে তিতুমীর কলেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে তিতুমীর কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের সদস্যরা। ছবি: জিএম মুজিবুর

walton

ঢাকা: প্রতিষ্ঠার পঞ্চাশ বছর পূর্ণ করেছে সরকারি তিতুমীর কলেজ। এই উপলক্ষ অর্থাৎ সুবর্ণজয়ন্তী ঘটা করে উদযাপন করতে চায় কলেজ কর্তৃপক্ষ। পাশাপাশি স্বাধীন বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীও উদযাপন করতে চায় তারা।

বুধবার (৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সরকারি তিতুমীর কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাণিজ্যমন্ত্রী ও সরকারি তিতুমীর কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক টিপু মুনশি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে টিপু মুনশি বলেন, দেখতে দেখতে প্রতিষ্ঠার ৫০ বছর পূর্ণ করেছে দেশের অন্যতম প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান তিতুমীর কলেজ। এ বছর ডিসেম্বরে কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান ছাড়াও স্বাধীন বাংলাদেশের ৫০ বছর এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করতে চাই আমরা। চলতি বছর ডিসেম্বর থেকে শুরু করে ২০২০ সালের মার্চ পর্যন্ত সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত হবে নানা অনুষ্ঠান। সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অথবা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান অতিথি করার বিষয়ে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থীরা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে আছেন। রাষ্ট্র পরিচালনা থেকে শুরু করে প্রশাসনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় যোগ্যতা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন এ প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থীরা। তিতুমীরের সাবেক শিক্ষক ও শিক্ষার্থীরা যে যেখানে, যে অবস্থানেই থাকেন না কেন, সবাই এখনো বুকের ভেতরে তিতুমীরের সবুজ চত্বরকে ধারণ ও লালন করেন।

সুবর্ণজয়ন্তী উপলক্ষে কলেজের (titumir.org) একটি ওয়েবসাইটও উদ্বোধন করেন মন্ত্রী। সুবর্ণজয়ন্তীর সব তথ্য ওয়েবসাইটে থাকবে। উৎসবে অংশগ্রহণের জন্য এখানে নাম নিবন্ধনের সুবিধা থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) বীর প্রতীক আনোয়ার হোসেন, এ বি এম শামসুল হক, সাংবাদিক শাহজাহান সরদার, আবু জাফর সূর্য  এবং সরকারি তিতুমীর কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এমএমআই/এইচএডি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: শেখ হাসিনা
তলিয়ে গেছে কাঁঠালবাড়ী ফেরিঘাট, বেড়েছে দুর্ভোগ
ছায়ানটে রবীন্দ্রসঙ্গীত উৎসবে সুরের তৃপ্তি
সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার


বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার
অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 
বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল