php glass

আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে স্থান পাওয়ায় খুবিতে শোভাযাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে স্থান পাওয়ায় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে ক্যাম্পাসে শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলানিউজ

walton

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে স্থান পাওয়া ছাড়াও দেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ে উদ্ভাবনীতে প্রথম, গবেষণায় দ্বিতীয় এবং সামাজিক প্রভাব ক্যাটাগরিতে ষষ্ঠ স্থান অর্জন করায় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৩ জুলাই) দুপুরে খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সামনে থেকে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে ক্যাম্পাসে এ আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি প্রশাসন ভবনের সামনে থেকে বের হয়ে কটকা স্মৃতিস্তম্ভ হয়ে হাদী চত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রায় ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধান এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।

সমাপনীতে উপাচার্য এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, দেশে উচ্চশিক্ষা ও গবেষণার মান উন্নয়নে প্রধানমন্ত্রীর সদিচ্ছা, সরকারের অবিরাম সহায়তা ও ইউজিসির ঐকান্তিক প্রচেষ্টা এ অর্জনে মুখ্য ভূমিকা রেখেছে। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

একইসঙ্গে তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণাকর্মে আন্তরিকতা ও নিরন্তর প্রচেষ্টা এবং শিক্ষার্থীদের একাগ্রতা, অনুশীলন সাফল্যের এ আন্তর্জাতিক স্বীকৃতি এনে দিয়েছে।

উপাচার্য বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের কর্মপ্রচেষ্টার কথা উল্লেখ করে সম্মিলিত প্রচেষ্টায় অর্জিত এ সাফল্য সুসংহত করে সামনে আরো এগিয়ে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের সবার প্রতি আহ্বান জানান। গত ৭-৮ বছর ধরে বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণার গুণগতমান বাড়ানোর অব্যাহত প্রচেষ্টার সাফল্যের স্মারক এটি।

তিনি খুলনা বিশ্ববিদ্যালয় ভবিষ্যতে সবক্ষেত্রে আন্তর্জাতিক র‌্যাংকিং তালিকাভুক্ত থাকতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এসময় উপাচার্য ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের খুলনা বিশ্ববিদ্যালয়ের এ অর্জনের কাভারেজ দেওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক প্রফেসর ড. মো. সারওয়ার জাহান। সঞ্চালনা করেন ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এমআরএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: খুলনা
৩ জুনের পর ছাত্রদলের কোনো কমিটি বৈধ নয়
তীব্র স্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চলাচল ব্যাহত
বাংলাদেশ সিরিজ শেষে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন মালিঙ্গা
মেঘনা গ্রুপে সরাসরি সাক্ষাৎকার
ড. কামালের সংবাদ সম্মেলন সোমবার


গ্রিন লাইনের নতুন আইনজীবী, সময় পেলো এক সপ্তাহ
বেলের ‘বিদায় ঘণ্টা’ বাজলো
ব্রাহ্মণবাড়িয়ায় প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
গোলাপগঞ্জ উপজেলা পরিষদে অফিস সহায়ক নিয়োগ
সাভারে গণপিটুনিতে নারী নিহত হওয়ার ঘটনায় আসামি ৮০০