php glass

বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, বিশ্বনেতা

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলোচনা সভায় বক্তব্য রাখছেন বাকৃবি উপাচার্য

walton

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেছেন, বঙ্গবন্ধু কোনো দলের নয়, তিনি পুরো বাংলাদেশের নেতা, বিশ্বনেতা। তার সময় কোনো গ্রুপিংয়ের রাজনীতি ছিলো না। বঙ্গবন্ধুর আদর্শ, চেতনায় যারা বিশ্বাসী, তারা গ্রুপিং রাজনীতিতে জড়াতে পারেন না।

উপাচার্য বলেন, সততা ও নিষ্ঠার সঙ্গে প্রত্যেকে নিজের অবস্থান থেকে কাজ করে গেলে বঙ্গবন্ধুর স্বপ্ন 'সোনার বাংলা' দ্রুত বাস্তবায়ন হবে। 

রোববার (৩০ জুন) দুপুরে বাকৃবির ছাত্র-শিক্ষক সম্মেলন কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় উপাচার্য এসব কথা বলেন।

আলোচনা সভায় কর্মকর্তা পরিষদের সভাপতি কৃষিবিদ ড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং বাউএকের সহকারী পরিচালক কৃষিবিদ আবুল বাশার আমজাদের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. আজহারুল হক, সাবেক প্রক্টর অধ্যাপক ড. এ. কে. এম. জাকির হোসেনসহ বিভিন্ন অনুষদের শিক্ষকমন্ডলী ও বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মাদক ব্যবসা করে যারা, দেশ ও জাতির শত্রু তারা।’ মাদক ব্যবসায়ী ও মাদকাসক্ত কারোর স্থান হবে না এ বাকৃবি ক্যাম্পাসে। মাদকমুক্ত ক্যাম্পাস তৈরিতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
এসএইচ

ছায়ানটে রবীন্দ্রসঙ্গীত উৎসবে সুরের তৃপ্তি
সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার
বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার


অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 
বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল
‘মানবতার বিভাজন সৃষ্টি করাই মৌলবাদ-জঙ্গিবাদের কাজ’