php glass

জাকসু নির্বাচনের আশ্বাস দ্রুত বাস্তবায়নের দাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে জাবির ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচন প্রসঙ্গে উপাচার্যের দেওয়া প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। এক সপ্তাহের মধ্যে সব ছাত্র সংগঠন, প্রক্টরিয়াল বডির সঙ্গে আলোচনা করে জাকসুর পরিবেশ সৃষ্টিতে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিও জানান তারা।

শনিবার (২৯ জুন) দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সম্মেলন কক্ষে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র ইউনিয়ন জাবি সংসদ, ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদী), এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যৌথ আয়োজনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মলনে ছাত্র নেতারা বলেন, দ্রুত সব ঐক্যমত্যের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে জাকসুর গঠনতন্ত্র সংশোধন, ভোটার ও প্রার্থী হওয়ার যোগ্যতা নির্ধারণ করে ভোটার তালিকা প্রণয়ন করতে হবে।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পু বলেন, ‘দীর্ঘদিন পরে জাকসু নিয়ে প্রশাসনের কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়ায় আমরা আশাবাদী। নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনে সব ধরনের সহায়তা দেওয়ায় আমরা প্রস্তুত। জাকসু বাস্তবায়নে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ না করা হলে উপাচার্যের ওপর বিশ্বাস হারিয়ে এ প্রশাসনকে প্রত্যাখান করতে বাধ্য হবো।’

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিলউজ্জামান, যুগ্ম-আহ্বায়ক জয়নাল আবেদিন শিশির, ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার, ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদী) সভাপতি মাহাথির মহাম্মদ প্রমুখ।

উল্লেখ্য, শুক্রবার (২৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ৩৮তম সিনেট অধিবেশনে শিক্ষার্থীদের দাবির মুখে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে জাকসুর জন্য নির্বাচন কমিশন গঠনের নিশ্চয়তা দেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
ছায়ানটে রবীন্দ্রসঙ্গীত উৎসবে সুরের তৃপ্তি
সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার
বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার


অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 
বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল
‘মানবতার বিভাজন সৃষ্টি করাই মৌলবাদ-জঙ্গিবাদের কাজ’