php glass

রুম দখল নিয়ে হাবিপ্রবিতে সংঘর্ষ, আহত ৩০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)

walton

দিনাজপুর: রুম দখলকে কেন্দ্র করে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) হলের ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে প্রায় ৩০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ জুন) রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুত্বর অবস্থায় মামুনুর রশিদ ও রাব্বি শেখ নামে দুইজনকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রাতে শেখ রাসেল হলে আটটি সিট ফাঁকা থাকায় ওই সিটে থাকার জন্য শিক্ষার্থীদের নিয়ে যায় ছাত্রলীগ নেতা নাহিদ আহমেদ নয়ন। এ সময় ওই হলের ছাত্রলীগ সভাপতি রুহুল কুদ্দুস জোহার সঙ্গে তার বাক বিতণ্ডা হয়। এক পর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষকালে গুলিবর্ষণের ঘটনাও ঘটে। এতে উভয়পক্ষের প্রায় ৩০ জন আহত হয়।

আহতদের দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুত্বর আহত হওয়ায় মামুনুর রশিদ ও রব্বি শেখ নামে দুইজনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।
 
দিনাজপুর কোতয়ালী থানার (ওসি, তদন্ত) বজলুর রশিদ বাংলানিউজকে জানান, খবর সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলেও তাদের বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশ করার অনুমতি দেয়নি প্রশাসন। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসে। এখন পর্যন্ত কোনো পক্ষ এ ব্যাপারে কোনো অভিযোগ দেয়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. খালিদ হোসেন বাংলানিউজকে জানান, আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এই ঘটনায় উপাচার্যের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
এনটি

তলিয়ে গেছে কাঁঠালবাড়ী ফেরিঘাট, বেড়েছে দুর্ভোগ
ছায়ানটে রবীন্দ্রসঙ্গীত উৎসবে সুরের তৃপ্তি
সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার


বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার
অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 
বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল