php glass

সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে ইবি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসলামী বিশ্ববিদ্যালয়

walton

ইবি: বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ক্ষেত্রে ‘সমন্বিত’ ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

মঙ্গলবার (২৫ জুন) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে শুরু হওয়া ১১৬তম একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১৮ সালের ১ ফেব্রুয়ারি  ভর্তিচ্ছুদের দুর্দশা কমাতে বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দেশের ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাতের সময় বঙ্গভবনে এ আহ্বান জানান তিনি।
 

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষার আহ্বান জানিয়েছেন। তার আহ্বানে সাড়া দিয়ে আমরা এ সুপারিশ গ্রহণ করেছি। 

তিনি আরও বলেন, প্রচলিত ভর্তি পরীক্ষার সময় দেশব্যাপী শিক্ষার্থী এবং অভিভাবকদের ব্যাপক হয়রানি ও দুর্ভোগের সম্মুখীন হতে হয়। তাদের অর্থ ও সময়ের অপচয় ঘটে এবং বিভিন্ন বিড়ম্বনায় পড়তে হয়। এসব বিবেচনা করে আমরা ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে সর্বসম্মত সুপারিশ করেছি।
 

সভায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, সব ডিন-সভাপতি এবং একাডেমিক কাউন্সিলের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: বিশ্ববিদ্যালয়ে ভর্তি
বন্যার পানিতে ভেসে উঠলো নিখোঁজ শিশুর মরদেহ
পশ্চিম রামপুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু
চাঁদ অভিমুখে মানুষের যাত্রা
ক্রসিংয়ে বিয়ের গাড়িতে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০
ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ


কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না: তথ্যমন্ত্রী
রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় আসছে আইসিসি প্রতিনিধিদল
চোখের জল বানের জল একাকার সাতকানিয়ায়
‘কিছু কিছু মানুষের জন্য সবকিছু এলোমেলো হয়ে যায়’
র‌্যাবের অভিযানে ৪০০ টন নকল ‌‘টিএসপি’ সার জব্দ