php glass

নুরের ওপর হামলার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের তদন্ত কমিটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ বিজ্ঞাপ্তি

walton

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ব্রাহ্মণবাড়িয়ায় বাধা ও বগুড়ায় সাংগঠনিক সফরে হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বুধবার (২৯ মে) সংগঠনের এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির সদস্যরা হলেন- আইন বিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত, আইন বিষয়ক উপ-সম্পাদক মো. সুজন শেখ এবং শাহাদুল হাসান আল মুরাদ। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

বিজ্ঞাপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর নতুন রাজনৈতিক দল গঠনের অভিপ্রায়ে দেশের বিভিন্ন অঞ্চলে সফর করছেন বলে আমরা জানতে পেরেছি। সফরকালে ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়া শহরে নুরুল হক নুরের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

বাংলাদেশ ছাত্রলীগ ওই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ডাকসুর ভিপির সঙ্গে সবার সম্মান জড়িত। বিভিন্ন গণমাধ্যমে এ হামলায় ছাত্রলীগের জড়িত থাকার অভিযোগ করেছেন নুর। বাংলাদেশ ছাত্রলীগ কোনো ধরনের নেতিবাচক কাজকে সমর্থন করে না। তদোপরি শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের প্রতি আনীত অভিযোগের অধিকতর তদন্তের স্বার্থে কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো।

‘তদন্ত কমিটিকে সরেজমিনে গিয়ে তথ্য, উপাত্ত সংগ্রহ করে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হলো। ছাত্রলীগের যেকোনো স্তরের নেতাকর্মী হামলার সঙ্গে জড়িত প্রমাণ পাওয়া গেলে সাংগঠনিকভাবে কঠোর শাস্তির আওতায় আনা হবে’

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, মে ৩০, ২০১৯
এসকেবি/জেডএস

২০ দলীয় জোটের বৈঠক চলছে
মাটির নিচে মিললো ইউরোপের প্রাচীনতম মসজিদ!
যোগ্য সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত
ইবির পরিবহন পুলে ৪টি নতুন গাড়ি সংযুক্ত
কুলাউড়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত


বিএনপিকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করার আহ্বান ইনুর
নারী নির্যাতনকারীকে ধরতে এলাকাবাসীর মানববন্ধন
‘নির্মল সকাল উপহার দিতে রাতে ময়লা অপসারণ’
বিএসটিআই’র অভিযানে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা
চবিতে ৬ শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার