php glass

চীনের ইয়াংজৌ বিশ্ববিদ্যালয়ে ভর্তি বিষয়ক সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেমিনারে অতিথিরাসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: চীনের ইয়াংজৌ বিশ্ববিদ্যালয় দেশটির প্রথম সারির বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম। পুরো পৃথিবী থেকে অনেক শিক্ষার্থী এখানে উচ্চ শিক্ষা গ্রহণের জন্য আসেন সারা বছর। আর এ বিশ্ববিদ্যালয়টিই এবার বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য স্কলারশিপসহ স্নাতক কোর্সে ভর্তির বিশেষ সুযোগ নিয়ে হাজির হয়েছে।

রোববার (২৬ মে) ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ‘অডিটোরিয়াম  রুম’-এ  মালিশাএডু এবং চীনের ইয়াংজৌ বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে স্পট অ্যাডমিশন প্রোগ্রামে বেশকিছু বাংলাদেশি শিক্ষার্থী বিনা খরচে ইয়াংজৌ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন।

সেমিনারে ইয়াংজৌ বিশ্ববিদ্যালয়ের কলেজ ফর ওভারসিজ অ্যাডুকেশনের ভাইস ডিন লি শিয়াও ইয়্যান বলেন, চীনের শিক্ষাব্যবস্থা সব সময় কর্মমুখী বাস্তবতা নির্ভর। আমরা বাংলাদেশি শিক্ষার্থীদের আমাদের বিশ্ববিদ্যালয়ে আমন্ত্রণ জানাচ্ছি।

ব্র্যাক ইনস্টিটিউট অব ল্যাঙ্গুয়েজেসের সিনিয়র ডিরেক্টর, লেডি সৈয়দা সারওয়াত আবেদ বাংলাদেশি শিক্ষার্থীদের বিনা খরচে ইয়াংজৌ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষেকে ধন্যবাদ জানান।

মালিশাএডুর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শেখ কোরবান আলী বলেন, চীনে বাংলাদেশি শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সহজ করার জন্য নিরলস কাজ করে যাচ্ছে মালিশাএডু। এ ধারাবাহিক প্রক্রিয়ারই একটি অংশ আজকের স্পট অ্যাডমিশন প্রোগ্রাম।

এসময় সেমিনারে আরও উপস্থিত ছিলেন চীনের ইয়াংজৌ বিশ্ববিদ্যালয়ের কলেজ অব এডুকেশনাল সায়েন্সের ডিন চেন ছিও পিং,কলেজ অব ফিজিক্যাল সায়েন্স অ্যান্ড টেকনোলোজির ভাইস ডিন  ছাও গোং লিন, কলেজ অব ক্যামেস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিঙের ভাইস ডিন লোয়্য জিন হাই, কলেজ অব এগ্রিকালচারের ভাইস ডিন ইয়াং য্য ফং, কলেজ অব ওভারসিজ অ্যাডুকেশনের স্টাফ শি তোং ছূন।

বাংলাদেশ সময়: ০৪৪৫ ঘণ্টা, মে ২৯, ২০১৯
এইচএমএস/এএটি

গাংনীতে মাদক ব্যবসা নিয়ে দুই পক্ষের গুলি, নিহত ১ 
রামুতে বিনামূল্যে পাওয়ার টিলার পেলেন ৩শ’ কৃষক
ট্রেনের টয়লেটে কিশোরীকে ধর্ষণের চেষ্টা!
বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ডে অজিদের সঙ্গী বাংলাদেশ
ধামরাইয়ে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত


মাদারীপুরে বিদ্যুৎপৃষ্টে যুবকের মৃত্যু
কাশিয়ানীতে ইউপি সদস্যসহ ৫ জুয়াড়ি আটক
কক্সবাজারে বাংলাদেশ-নেপালের যৌথ কমিটির সভা
রোদ-বৃষ্টির লড়াই ছাড়িয়ে হাসবে ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ
৪০-৫০ রান বেশি দিয়েছি: মাশরাফি