php glass

নুরের ওপর হামলায় ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের মানববন্ধন। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর হামলাকারী ছাত্রলীগ নেতাদের বিচারের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। অন্যথায় সারাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন তারা।

সোমবার (২৭ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। বগুড়ায় ইফতার মাহফিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, মশিউর রহমান প্রমুখ। 

হাসান আল মামুন বলেন, ছাত্রলীগ আমাদের ওপর যতো হামলা করেছে, সরকারের মদদে একটিরও বিচার হয়নি। তারা শিক্ষার্থীদের জিম্মি করে করে রেখেছে। আমরা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদককে অনুরোধ করবো, হামলাকারী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল, আজিজুল হক কলেজ শাখার সাধারণ সম্পাদকসহ জড়িত সবাইকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে ৪৮ ঘণ্টার মধ্যে বিচারের আওতায় আনা হোক। অন্যথায় আমরা সারাদেশের ছাত্রসমাজ সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচি দেব।

রাশেদ খান বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে সন্ত্রাসীদের বিচার হচ্ছে না। ডাকসু ভিপির ওপর আঘাত মানেই ঢাবি প্রশাসনের ওপর আঘাত। এ হামলার বিচার না হলে ছাত্র সমাজ বসে থাকবে না।

আখতার হোসেন বলেন, ৩০ জুন থেকে ডাকসু ভিপির ওপর যতো হামলা হয়েছে, তার একটিরও বিচার হয়নি। এ অবস্থা চলতে থাকলে সাধারণ ছাত্ররা মাঠে নেমে আপনাদের মুখোশ উন্মোচন করে দেখিয়ে দেবে, কীভাবে শাস্তি দিতে হয়।

সমাবেশের আগে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এসকেবি/একে

২০ দলীয় জোটের বৈঠক চলছে
মাটির নিচে মিললো ইউরোপের প্রাচীনতম মসজিদ!
যোগ্য সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত
ইবির পরিবহন পুলে ৪টি নতুন গাড়ি সংযুক্ত
কুলাউড়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত


বিএনপিকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করার আহ্বান ইনুর
নারী নির্যাতনকারীকে ধরতে এলাকাবাসীর মানববন্ধন
‘নির্মল সকাল উপহার দিতে রাতে ময়লা অপসারণ’
বিএসটিআই’র অভিযানে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা
চবিতে ৬ শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার