php glass

রাবি উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানববন্ধন কর্মসূচি

walton

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে। 

বুধবার (২২ মে) দুপুরে রাবি’র সিনেট ভবনের সামনে ‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নাগরিক সমাজের’ ব্যানারে এ কর্মসূচি আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থী মতিউর রহমান মর্তুজার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শহীদ সোহরওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রবিউল ইসলাম, চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক ড. হুমায়ুন কবীর, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার, আইন বিভাগের সহকারী অধ্যাপক শিবলী ইসলাম, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুকুল, রাবি শাখার সহ-সভাপতি শাহিন রানা প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, রাবি’র বর্তমান উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানের নেতৃত্বে ১/১১ এর সংকটময় মুহূর্তে বঙ্গবন্ধুকন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলন গড়ে উঠেছিল। এজন্য তাকে মামলা, জেল-জুলুম ও নির্যাতনের শিকার হতে হয়েছিল। অথচ স্বার্থের কারণে উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা করছে আওয়ামী লীগ নামধারী একটি পক্ষ।

তারা বলেন, যারা অপচেষ্টায় প্রত্যক্ষ-পরোক্ষভাবে মদদ দিচ্ছে, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। তা নাহলে চক্রান্তকারীদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও মুক্তিযুদ্ধের সপক্ষের নাগরিক সমাজ।

অসত্য তথ্য দিয়ে স্বেচ্ছায় অবসরগ্রহণ এবং উপাচার্য হিসেবে দায়িত্ব পালনের বৈধতা চ্যালেঞ্জ করে উকিল নোটিশ পাঠানো হয়। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী সালমান ফিরোজ ফয়সালের পক্ষে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মুহা. মুজাহিদুল ইসলাম। নোটিশটিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ আখ্যা দিয়ে মানববন্ধনে প্রতিবাদ জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালয়
গাংনীতে মাদক ব্যবসা নিয়ে দুই পক্ষের গুলি, নিহত ১ 
রামুতে বিনামূল্যে পাওয়ার টিলার পেলেন ৩শ’ কৃষক
ট্রেনের টয়লেটে কিশোরীকে ধর্ষণের চেষ্টা!
বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ডে অজিদের সঙ্গী বাংলাদেশ
ধামরাইয়ে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত


মাদারীপুরে বিদ্যুৎপৃষ্টে যুবকের মৃত্যু
কাশিয়ানীতে ইউপি সদস্যসহ ৫ জুয়াড়ি আটক
কক্সবাজারে বাংলাদেশ-নেপালের যৌথ কমিটির সভা
রোদ-বৃষ্টির লড়াই ছাড়িয়ে হাসবে ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ
৪০-৫০ রান বেশি দিয়েছি: মাশরাফি