php glass

মমেক শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, দুই গার্ড বরখাস্ত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আন্দোলেনরত শিক্ষার্থীরা

walton

ময়মনসিংহ: সব দাবি মেনে নেওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত করা হয়েছে। তৃতীয় বর্ষের এক ছাত্রীকে শ্লীলতাহানির প্রতিবাদে ক্লাস-পরীক্ষা বর্জন চলছিল। এ ঘটনায় ফরিদ ও সেলিম নামে দুই গার্ডকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ প্রিন্সিপাল অধ্যাপক ডা. আনোয়ার হোসেন স্থানীয় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। 

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, কলেজ প্রশাসন তাৎক্ষণিক বেশ কিছু দাবি মেনে নেওয়ায় এবং সব দাবি পূরণের আশ্বাস দেওয়ায় আগামী শনিবার (১৮ মে) পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে। সেদিন পুনরায় এসব বিষয় নিয়ে আলোচনা হবে। 

বুধবার (১৫ মে) সন্ধ্যায় কলেজছাত্রীকে শ্লীলতাহানির ঘটনার জন্য সাময়িক বরখাস্ত দুই গার্ড ফরিদ ও সেলিমকে দায়ী করেন কলেজ প্রিন্সিপাল। 

তিনি জানান, এখন থেকে বিকেল ৪টার পর কলেজ গেট বন্ধ থাকবে। ছাত্রী হোস্টেলের গেটে সার্বক্ষণিক পুলিশের সদস্য থাকবে। একই সঙ্গে আনসার সদস্যও থাকবে। 

নার্সিং ও ছাত্রী হোস্টেলের মাঝের গেটও বন্ধ থাকবে। যাতে বহিরাগত কেউ সরাসরি এখানে না আসতে পারে। পাশাপাশি ছাত্রীকে শ্লীলতাহানি করা বহিরাগতকে খুঁজে বের করতে দায়িত্ব নিয়েছে পুলিশ। তাৎক্ষণিকভাবে শিক্ষার্থীদের প্রায় সব দাবিই পূরণ করা হয়েছে। বাকি দাবিগুলোও পর্যায়ক্রমে পূরণ করা হবে। 

কলেজ-হোস্টেলের সমস্যা সমাধানে মনিটরিং সেল করার কথা জানিয়ে কলেজ প্রিন্সিপাল জানান, আর যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেজন্য আমরা মনিটরিং সেল গঠন করছি। এ মনিটরিং সেলে কলেজ প্রশাসন, শিক্ষক ছাত্র, হাসপাতাল ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রতিনিধি থাকবে। এ সেল প্রতি মাসে একবার সভা করবে। 

এর আগে কলেজ ক্যাম্পাসের ভেতরে বুধবার (১৫ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইফতার কিনে ফেরার পথে এক ছাত্রীকে একা পেয়ে জাপটে ধরে শ্লীলতাহানির চেষ্টা চালায় এক বখাটে। ছাত্রীর চিৎকারে সে চম্পট দেয়। 

পরে বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়েন। বৃহস্পতিবার (১৬ মে) সকাল থেকে কলেজের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামে। 

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, মে ১৬, ২০১৯ 
এমএএএম/এএ 

মাটির নিচে মিললো ইউরোপের প্রাচীনতম মসজিদ!
যোগ্য সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত
ইবির পরিবহন পুলে ৪টি নতুন গাড়ি সংযুক্ত
কুলাউড়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
বিএনপিকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করার আহ্বান ইনুর


নারী নির্যাতনকারীকে ধরতে এলাকাবাসীর মানববন্ধন
‘নির্মল সকাল উপহার দিতে রাতে ময়লা অপসারণ’
বিএসটিআই’র অভিযানে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা
চবিতে ৬ শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার
দখলমুক্ত হলো রামু-চৌমুহনী