উত্তরপত্রে ঘষামাজা: আইডিয়ালের অধ্যক্ষকে শোকজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

ঢাকা: ভর্তি পরীক্ষার উত্তরপত্রে ঘষামাজা করে নম্বর দেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে শোকজ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

php glass

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও ‍‌উচ্চশিক্ষা বিভাগ সোমবার (১৪ মে) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালককে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে সুস্পস্ট মতামত দিতে বলেছে।
 
আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ রাজধানীর মতিঝিল, মুগদা ও বনশ্রী শাখা পরিচালনা করে আসছে। গত বছর দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষার উত্তর রাবার দিয়ে মুছে শুদ্ধ উত্তর লিখে নম্বর দেওয়ার অভিযোগ উঠে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে। 
 
চিঠিতে বলা হয়, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মতিঝিল, মুগদা ও বনশ্রী শাখায় ২০১৮ সালে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষার উত্তরপত্রে ঘষামাজা সংক্রান্ত আনীত অভিযোগ তদন্ত প্রতিবেদনে প্রমাণিত হওয়ায় কেন অধ্যক্ষের বেতন-ভাতাদি বন্ধ করা হবে না তার কারণ দর্শিয়ে অধ্যক্ষের বক্তব্য গ্রহণপূর্বক আগামী ১৫ দিনের মধ্যে সুস্পস্ট মতামত প্রেরণ এবং ভবিষতে যে কোন তদন্ত প্রতিবেদন প্রেরণের ক্ষেত্রে সুস্পষ্ট মতামতসহ প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
 
বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এমআইএইচ/এমএ

খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি
নূরজাহান বেগমের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

নূরজাহান বেগমের প্রয়াণ

রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি


রহমতগঞ্জকে উড়িয়ে দিয়ে শেখ জামালের বড় জয়
রমজানে রাতভর এবাদত-বন্দেগিতে সজাগ বাড়িটি
ভেজাল তেল কারখানায় গোয়েন্দা পুলিশের হানা
গাজীপুরে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যু
চলে গেলেন বরেণ্য সঙ্গীতশিল্পী খালিদ হোসেন