ব্রাহ্মণবাড়িয়ায় পাসের হার ও জিপিএ-৫ এ শীর্ষে অন্নদা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়/ফাইল ছবি

walton

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসি পরীক্ষার ফলাফলে পাসের হার ও জিপিএ-৫ এগিয়ে রয়েছে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। এবারের এসএসসি পরীক্ষায় এ বিদ্যালয়ের পাসের হার ৯৯ দশমিক ৬৮ শতাংশ। এসএসসি পরীক্ষায় ৩১২ জন অংশ নিয়ে পাস করেছে ৩১১ জন।  জিপিএ-৫ পেয়েছে ১৪২ জন।  

php glass

সোমবার (০৬ মে) দুপুরে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ফলালফ প্রকাশের পর বিভিন্ন বিদ্যালয়ের সঙ্গে কথা বলে এবং সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে এ ফলাফল জানা গেছে।

বিভিন্ন বিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, জেলা শহরের গভঃ মডেল গার্লস হাই স্কুল থেকে এসএসসি পরীক্ষায় ২১২ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২১০ জন পরিক্ষার্থী। পাসের হার ৯৯ দশমিক ০৬ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৮৯ জন পরীক্ষার্থী।

জেলা শহরের আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় ১৮৬ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১৮১ জন। পাসের হার ৯৮ দশমিক ৮১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন শিক্ষার্থী।

জেলা শহরের সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ৩২২ জন অংশ নিয়ে পাস করেছে ৩১৮ জন পরিক্ষার্থী।  পাসের হার ৯৮ দশমিক ৭৬ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন পরীক্ষার্থী।

বাংলাদেশ গ্যাস ফিল্ড স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের এসএসসি পরীক্ষায় ২২৩ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২১৭ জন পরিক্ষার্থী। পাসের হার ৯৭ দশমিক ৩১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন শিক্ষার্থী।
 
ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় ২১৫ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২১৩ জন পরিক্ষার্থী। পাসের হার ৯৪ দশমিক ৬৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২০ জন শিক্ষার্থী।

আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় ১৯৮ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১৭৯ জন পরিক্ষার্থী। পাসের হার ৮৫ দশমিক ৩৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন শিক্ষার্থী।

অন্নদা স্কুলের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন জানান, ফলাফলে আমরা সন্তুষ্ট। তবে আগামী দিনে আরো বেশি জিপিএ-৫ অর্জন করতে পারলে পুরোপুরি সন্তুষ্ট হব। আর সেইটা আমাদের লক্ষ্য।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এসএইচ

পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু