php glass

বরিশাল বোর্ডে ২ বিদ্যালয়ে কেউ পাস করেনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড

walton

বরিশাল: এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় কোনো শিক্ষার্থী পাস করেনি এমন প্রতিষ্ঠানের সংখ্যা ১০৭টি। এর মধ্যে বরিশাল বোর্ডে কোনো শিক্ষার্থী পাস করেনি এমন প্রতিষ্ঠানের সংখ্যা দু’টি।

প্রতিষ্ঠান দু’টি হলো- ভোলার চরফ্যাশনের শশীভূষণ গার্লস হাইস্কুল থেকে ৯ শিক্ষার্থী পরীক্ষা অংশ নিয়ে কেউ পাস করেনি এবং পটুয়াখালীর রাঙ্গাবালি উপজেলার চরগঙ্গা আদর্শ সেকেন্ডারি স্কুল থেকে ৪৩ শিক্ষার্থী অংশ নিয়ে সবাই ফেল করেছে।

সোমবার (৬ মে) দুপুরে বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, স্কুল দু’টির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মন্ত্রণালয়কে বলা হবে।

আনোয়ারুল আজিম জানান, বোর্ডের আওতাধীন ১৭৬ টি কেন্দ্রের মধ্যে ৫০ টি কেন্দ্রের পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে। যারমধ্যে বরিশাল সরকারি জিলা স্কুল, বালিকা সরকারি মাধ্যমিক বিদ্যালয়, বরিশাল ক্যাডেট কলেজ কেন্দ্র রয়েছে।

বরিশাল বোর্ডের আওতাধীন ১ হাজার ৪২৭ টি বিদ্যালয়ের মধ্যে ৫০ টি বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থীরা পাস করেছে। যারমধ্যে পিরোজপুর জেলায় সর্বোচ্চ ১৮টি, বরিশাল জেলায় ১৬টি, ভোলায় ৭টি, বরগুনায় ৫ টি ও পটুয়াখালীতে ৪ টি বিদ্যালয় রয়েছে। তবে ঝালকাঠি জেলায় কোনো বিদ্যালয়ই শতভাগ পাস করেনি।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মে ৬, ২০১৯
এমএস/ওএইচ/

দুর্বৃত্তায়ন রোধে রাজনৈতিক দলগুলোর ঐক্যমত প্রয়োজন
সিলেটে ২০০০ কেজি পিরানহা মাছ জব্দ
মদ্রিচ-বেলের চোট চিন্তায় ফেলে দিয়েছে জিদানকে
১৩০ কোটি টাকার সম্পত্তি আত্মসাৎ, এক আসামি কারাগারে
সিলেটে ইউপি চেয়ারম্যানের ১০দিনের রিমান্ড মঞ্জুর


ঢাকায় খেলবেন মেসি!
টেকনাফে বিজিবি-বিজিপির পতাকা বৈঠক
শরীয়তপুরে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০ 
একই সময় ৪ শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তি গ্রেফতার
শেষ দিনে জমজমাট ডিজিটাল আইসিটি ফেয়ার