বরিশাল বোর্ডে ২ বিদ্যালয়ে কেউ পাস করেনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড

walton

বরিশাল: এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় কোনো শিক্ষার্থী পাস করেনি এমন প্রতিষ্ঠানের সংখ্যা ১০৭টি। এর মধ্যে বরিশাল বোর্ডে কোনো শিক্ষার্থী পাস করেনি এমন প্রতিষ্ঠানের সংখ্যা দু’টি।

php glass

প্রতিষ্ঠান দু’টি হলো- ভোলার চরফ্যাশনের শশীভূষণ গার্লস হাইস্কুল থেকে ৯ শিক্ষার্থী পরীক্ষা অংশ নিয়ে কেউ পাস করেনি এবং পটুয়াখালীর রাঙ্গাবালি উপজেলার চরগঙ্গা আদর্শ সেকেন্ডারি স্কুল থেকে ৪৩ শিক্ষার্থী অংশ নিয়ে সবাই ফেল করেছে।

সোমবার (৬ মে) দুপুরে বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, স্কুল দু’টির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মন্ত্রণালয়কে বলা হবে।

আনোয়ারুল আজিম জানান, বোর্ডের আওতাধীন ১৭৬ টি কেন্দ্রের মধ্যে ৫০ টি কেন্দ্রের পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে। যারমধ্যে বরিশাল সরকারি জিলা স্কুল, বালিকা সরকারি মাধ্যমিক বিদ্যালয়, বরিশাল ক্যাডেট কলেজ কেন্দ্র রয়েছে।

বরিশাল বোর্ডের আওতাধীন ১ হাজার ৪২৭ টি বিদ্যালয়ের মধ্যে ৫০ টি বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থীরা পাস করেছে। যারমধ্যে পিরোজপুর জেলায় সর্বোচ্চ ১৮টি, বরিশাল জেলায় ১৬টি, ভোলায় ৭টি, বরগুনায় ৫ টি ও পটুয়াখালীতে ৪ টি বিদ্যালয় রয়েছে। তবে ঝালকাঠি জেলায় কোনো বিদ্যালয়ই শতভাগ পাস করেনি।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মে ৬, ২০১৯
এমএস/ওএইচ/

খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি
নূরজাহান বেগমের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

নূরজাহান বেগমের প্রয়াণ

রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি


রহমতগঞ্জকে উড়িয়ে দিয়ে শেখ জামালের বড় জয়
রমজানে রাতভর এবাদত-বন্দেগিতে সজাগ বাড়িটি
ভেজাল তেল কারখানায় গোয়েন্দা পুলিশের হানা
গাজীপুরে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যু
চলে গেলেন বরেণ্য সঙ্গীতশিল্পী খালিদ হোসেন